Advertisement
১৮ মে ২০২৪
Bairon Biswas

বিধান ভবনে অধীরের পাশে, দেখা মিলল বাইরনের

জয়ের পর থেকে বাইরন যে ভাবে কার্যত উধাও হয়ে গিয়েছেন, তাতে উষ্মা প্রকাশ করেছেন প্রদেশ সভাপতি। দলের কর্মসূচিতে তাঁকে সক্রিয় হওয়ার পরামর্শ দিয়েছেন।

Bairon Biswas

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে সাগরদিঘির বিধায়ক বাইরন বিশ্বাস (ছবিতে বাঁ দিকে)। বিধান ভবনে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ০৬:৫৫
Share: Save:

বিধায়ক হিসেবে শপথ নেওয়ার পর থেকে তাঁর আর দেখা মিলছিল না। তাঁর উপস্থিতি চোখে পড়ছিল না কংগ্রেসের কর্মসূচিতেও। অনেক দিন পরে শেষ পর্যন্ত কলকাতায় দেখা মিলল সাগরদিঘির বিধায়ক বাইরন বিশ্বাসের! প্রদেশ কংগ্রেস দফতর বিধান ভবনে মঙ্গলবার সন্ধ্যায় ইফতারের আসরে হাজির হলেন তিনি। বিধান ভবনে এসে প্রথমে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন দলের একমাত্র বিধায়ক। পরে তাঁকে সঙ্গে নিয়ে অধীর বলেন, ‘‘বাইরন হারিয়ে যায়নি!’’ আর বাইরনের বক্তব্য, ‘‘শরীরটা ভাল ছিল না। ওই জন্য বেরোতে পারছিলাম না।’’ তবে সূত্রের খবর, জয়ের পর থেকে বাইরন যে ভাবে কার্যত উধাও হয়ে গিয়েছেন, তাতে উষ্মা প্রকাশ করেছেন প্রদেশ সভাপতি। দলের কর্মসূচিতে তাঁকে সক্রিয় হওয়ার পরামর্শ দিয়েছেন।

বিধান ভবনে এ দিন অধীর দাবি করেছেন, ‘‘তৃণমূলের প্রতি মানুষের মোহভঙ্গ হচ্ছে। চার দিকে চুরি-দুর্নীতি, লুট দেখতে পাচ্ছেন মানুষ। আর বিজেপি এক দিকে স্বৈরতান্ত্রিক শাসন এবং অন্য দিকে বিভাজনের রাজনীতিতে ব্যস্ত। এই পরিস্থিতিতে অনেকেই এখন জেলায় জেলায় কংগ্রেসে যোগ দিচ্ছেন।’’ খড়গপুর আইআইটি থেকে পাপিয়া চক্রবর্তী এ দিনই বিধান ভবনে প্রদেশ কংগ্রেস সভাপতির হাত থেকে পতাকা নিয়ে কংগ্রেসে যোগ দিয়েছেন, আগে তিনি ছিলেন বিজেপিতে। অধীরের আরও সংযোজন, ‘‘কংগ্রেসে কর্মীদের বেশি গুরুত্ব দেওয়া হয়, কর্মীরাই যোগ দিচ্ছেন। যোগ দিলেই টাকা কমানোর ছাড়পত্র এখানে দেওয়া হয় না!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bairon Biswas adhir chowdhury Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE