Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sandhya Mukhopadhyay

Sandhya Mukhopadhyay: কোমরের চোট গুরুতর, সারতে সময় লাগবে, স্থিতিশীল হলেও আশঙ্কা কাটছে না সন্ধ্যার

ফুসফুসের সংক্রমণের নিরাময় সময় সাপেক্ষ বলেও চিকিৎসকরা জানান। এই কারণে অ্যান্টিবায়োটিক দেওয়া হচ্ছে তাঁকে।

সন্ধ্যার কোমরের চোট গুরুতর।

সন্ধ্যার কোমরের চোট গুরুতর। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২২ ১৪:৩৬
Share: Save:

শুক্রবারের তুলনায় একটু ভালর দিকে সন্ধ্যা মুখেপাধ্যায়। তবে এখনও পুরোপুরি আশঙ্কা কাটেনি প্রবাদপ্রতিম শিল্পীর। তাঁর কোমরের চোট বেশ গুরুতর। এই চোট সারতে সময় লাগবে বলেও চিকিৎসকরা জানিয়েছেন। পড়ে গিয়েই কোমরে এই চোট পেয়েছিলেন সন্ধ্যা। হাড়, ফুসফুস এবং হৃদ্‌যন্ত্র-সহ বিভিন্ন শারীরিক সমস্যা থাকার কারণে সংশ্লিষ্ট চিকিৎসকদের নিয়ে ইতিমধ্যেই মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়েছে। হাসপাতালে ভর্তির পর থেকে তাঁকে গলায় রাইলস্ টিউব দিয়ে খাবার খাওয়ানো হলেও শনিবার মুখ দিয়েই খাবার খেয়েছেন তিনি।

ফুসফুসেও সংক্রমণ রয়েছে সন্ধ্যার। তাই তাঁর ফুসফুস স্ক্যান করা হয়। তখন তাঁর ফুসফুসে প্যাচ লক্ষ করা গিয়েছিল। ফুসফুসের সংক্রমণের নিরাময় সময় সাপেক্ষ বলেও চিকিৎসকরা জানান। এই কারণে অ্যান্টিবায়োটিক দেওয়া হচ্ছে তাঁকে। শুক্রবার তাঁর অবস্থার উন্নতি হওয়ায় অক্সিজেনের মাত্রা ছয় লিটার থেকে কমিয়ে তিন লিটার করা হয়েছিল। তবে এখনও অক্সিজেনের সাপোর্টেই তিনি রয়েছেন।

তবে কোভিড মুক্ত হওয়ার পরই তিনি হৃদ্‌যন্ত্রের চিকিৎসায় ভাল সাড়া দেবেন বলেও মেডিক্যাল বোর্ড জানিয়েছে। হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, তাঁর চিকিৎসায় নতুন কিছু ওষুধ যোগ করার পরিকল্পনা করছেন চিকিৎসকরা। পরিবারকেও পরবর্তী চিকিৎসা পদ্ধতির কথা বুঝিয়ে বলে হয়েছে।

কোভিড আক্রান্ত হয়ে ইএম বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে অক্সিজেন সাপোর্টে ভর্তি সন্ধ্যা। এই বেসরকারি হাসপাতালের কোভিড ওয়ার্ডের একটি প্রাইভেট কেবিনে তিনি ভর্তি। সন্ধ্যার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE