Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Sandhya Mukhopadhyay: খানিক স্থিতিশীল হওয়ায় অক্সিজেনের সাপোর্টের মাত্রা কমল সন্ধ্যার, কেমন আছেন সুরজিৎ-লতা

আগের থেকে স্থিতিশীল হলেও একাধিক শারীরিক সমস্যার কারণে নবতিপর শিল্পীর আশঙ্কা এখনও কাটেনি বলে চিকিৎসকরা মনে করছেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ জানুয়ারি ২০২২ ১৩:৩৪
Save
Something isn't right! Please refresh.


ফাইল চিত্র ।

Popup Close

আশঙ্কাজনক হলেও খানিকটা স্থিতিশীল ‘গীতশ্রী’ সন্ধ্যা মুখোপাধ্যায়। তাই তাঁকে বাইরে থেকে দেওয়া মেডিক্যাল অক্সিজেনের সাপোর্টের মাত্রা কমালেন চিকিৎসকরা। হাসপাতাল সূত্রে খবর, সন্ধ্যার অক্সিজেনের মাত্রা ছয় লিটার থেকে কমিয়ে ৩ লিটার করা হয়েছে। তাঁর ফুসফুসে সংক্রমণ ছিল। তাই তাঁর ফুসফুস স্ক্যান করা হয়। সন্ধ্যার ফুসফুসে জল জমে আছে বলেও মনে করছেন চিকিৎসকরা।

আগের থেকে স্থিতিশীল হলেও একাধিক শারীরিক সমস্যার কারণে নবতিপর শিল্পীর আশঙ্কা এখনও কাটেনি বলে চিকিৎসকরা মনে করছেন।

কোভিড আক্রান্ত হয়ে ইএম বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে অক্সিজেন সাপোর্টে ভর্তি তিনি। সূত্রের খবর, সন্ধ্যার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হচ্ছে। হাসপাতাল সূত্রে খবর, তাঁর হৃদ্‌যন্ত্রেও সংক্রমণ রয়েছে। কী কী চিকিৎসা হবে, তা নিয়ে মেডিক্যাল বোর্ড শুক্রবার আলোচনায় বসবে বলেও হাসপাতাল সূত্রে খবর।

Advertisement

একই সঙ্গে কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন ভারতের আরও দুই প্রবাদপ্রতিম। প্রখ্যাত সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর এবং প্রাক্তন ভারতীয় ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত। সুরজিৎ কোভিড আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি। বৃহস্পতিবারের মেডিক্যাল বুলেটিনে চিকিৎসকরা জানিয়েছেন যে, তাঁর শারীরিক অবস্থার উন্নতি হলেও এখনও বিপদ কাটেনি।

তাঁর শরীরে উচ্চমাত্রার অক্সিজেন প্রবেশ করানো হচ্ছে। বাইপ্যাপ সাপোর্টের সাহায্যে তাঁর শরীরে অক্সিজেন প্রবেশ করানোয় অক্সিজেনের মাত্রা ৯৪ থেকে ৯৮ শতাংশের মধ্যে ঘোরাফেরা করছে। পাশাপাশি রেমডিসিভিয়ার, স্টেরয়েড ইঞ্জেকশনও দেওয়া হচ্ছে তাঁকে।

অন্য দিকে, সামান্য উন্নতি হয়েছে লতার শারীরিক অবস্থারও। সকালে তাঁকে একবার ভেন্টিলেশনের বাইরে আনা হয়েছিল। তবে মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা তাঁর শারীরিক অবস্থার দিকে সতর্কতামূলক নজরদারি চালাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement