Advertisement
১৯ এপ্রিল ২০২৪
earth

Price of Earth: শুক্র গ্রহের দাম ৭০ পয়সা, মঙ্গলের দাম ১২ লক্ষ টাকা! জানেন পৃথিবীর দাম কত?

​​​​​​​ডেইলি মেল-এর প্রতিবেদন অনুযায়ী, অ্যাস্ট্রোফিজিস্ট গ্রেগ লাঘলিং বিভিন্ন গ্রহের বয়স, অবস্থা এবং খনিজ ইত্যাদির নিরিখে বিশেষ গণনা করেছেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ১১:৩২
Share: Save:

পৃথিবীর সমস্ত জিনিসের কোনও না কোনও মূল্য আছে। জমি, বাড়ি থেকে শুরু করে যাবতীয় জিনিসের দামের কিছু না কিছু আন্দাজ তো আছেই আমাদের। কিন্তু কখনও ভেবেছেন কি, যে গ্রহে আপনি বাস করছেন, তার দাম কত হতে পারে? বিষয়টা কল্পনাতীত এবং অবাস্তব মনে হলেও পৃথিবীর দামই এখন ‘ট্রেন্ডিং’ নেটমাধ্যমে! যদি পৃথিবীর দাম জানা যায়, তা হলে ক্রেতা কে হবেন, এটাও একটা বড় প্রশ্ন।

ডেইলি মেল-এর এক প্রতিবেদন অনুযায়ী, অ্যাস্ট্রোফিজিস্ট গ্রেগ লাঘলিং বিভিন্ন গ্রহের বয়স, অবস্থা এবং খনিজ ইত্যাদির নিরিখে বিশেষ গণনা করেছেন। পৃথিবীর আকার, ভর, তাপমাত্রা, বয়স-সহ অন্যান্য বিষয়েরও গণনা করেছেন। গ্রেগের মতে, মঙ্গলের দাম মাত্র ১২ লক্ষ দু’হাজার টাকা। শুক্রের দাম ৭০ পয়সা। কিন্তু পৃথিবীর দাম কত হতে পারে তা তিনি জানাননি। তবে সেই দাম যে বিশাল অঙ্কের হবে তার ইঙ্গিত দিয়েছেন তিনি।

তা হলে পৃথিবীর দাম কত হতে পারে?

ট্রিহাগার ডট কম নামে একটি ওয়েবসাইট অনুযায়ী, গোটা পৃথিবীর দাম ৫০ কোটি কোটি ডলার যা ভারতীয় মুদ্রায় ৩৭ হাজার ছ’শো ২৫ কোটি ৮০ লক্ষ কোটি কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

earth price
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE