Advertisement
২৬ এপ্রিল ২০২৪

SSC: এসএসসি-বিতর্ক আবহে স্কুল শিক্ষা কমিশনার বদল নবান্নের, দায়িত্বে এ বার অরূপ সেনগুপ্ত

রাজ্যের নতুন শিক্ষা কমিশনার হচ্ছেন বিশেষ সচিব পদমর্যাদার অফিসার অরূপ সেনগুপ্ত। শুক্রবার সন্ধ্যায় নির্দেশ জারি করে জানাল নবান্ন।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ২১:৩৯
Share: Save:

স্কুলে শিক্ষক নিয়োগ মামলা নিয়ে চাপানউতরের আবহে আচমকাই স্কুল শিক্ষা কমিশনারকে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। এ বার ওই পদের দায়িত্বে আসছেন অরূপ সেনগুপ্ত। শুক্রবার সন্ধ্যায় নবান্নের তরফে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

নবান্নের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অরূপ এত দিন শিক্ষা দফতরের অধীনে উচ্চশিক্ষা বিভাগের বিশেষ সচিব পদমর্যাদায় বিশেষ কমিশনারের দায়িত্ব পালন করছিলেন। অর্থাৎ, তাঁকে শিক্ষা দফতরের এক বিভাগ থেকে অন্য বিভাগে বদলি করে আনা হল। এসএসসি মামলা নিয়ে জল্পনার মাঝেই নবান্নের এই সিদ্ধান্ত নজর কাড়ছে অনেকের।

ঘটনাচক্রে, এই নির্দেশিকা জারি করেছে রাজ্যের কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতর। সেই দফতরের মন্ত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। আর এই দফতরের কাজ দেখেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা। অনেকের মতে, বিকাশ ভবন যে এখন নবান্নের কড়া নজরে রয়েছে, তারই ইঙ্গিত মিলল এই নির্দেশিকায়। যদিও প্রশাসনের তরফে কেউই এ কথা আনুষ্ঠানিক ভাবে স্বীকার করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE