Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Suvendu Adhikar

Suvendu Adhikari: স্কুল খোলার বিষয়টি আদালতে বিচারাধীন, আলোচনা সম্ভব নয়, শুভেন্দুকে জানাল শিক্ষা দফতর

গত ২৭ জানুয়ারি শিক্ষা দফতরের সচিব মণীশ জৈনকে বিরোধী দলনেতার দফতর থেকে চিঠি দিয়ে ২৮ জানুয়ারি তাঁর সাক্ষাতের সময় চাওয়া হয়।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে সাক্ষাতের সময় দিল না শিক্ষা দফতর।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে সাক্ষাতের সময় দিল না শিক্ষা দফতর। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ১৩:৫৪
Share: Save:

রাজ্যের শিক্ষাঙ্গনগুলি খোলার বিষয়টি এখন আদালতে বিচারাধীন। তাই এ বিষয়ে আলোচনা সম্ভব নয়। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে চিঠি দিয়ে এমনটাই জানিয়ে দিল রাজ্য শিক্ষা দফতর। গত ২৭ জানুয়ারি শিক্ষা দফতরের সচিব মণীশ জৈনকে বিরোধী দলনেতার দফতর থেকে চিঠি দিয়ে ২৮ জানুয়ারি তাঁর সাক্ষাতের সময় চাওয়া হয়। ২৮ জানুয়ারি চিঠির জবাব দিয়ে শিক্ষা দফতর বিরোধী দলনেতার অফিসকে বলে, কী বিষয়ে তিনি কথা বলতে চান, তা নির্দিষ্ট করে জানানো হোক। পাল্টা চিঠি দিয়ে শুভেন্দুর দফতর জানায়, রাজ্যের শিক্ষাঙ্গনগুলি দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। সেই বিষয়ে আলোচনা করতেই সচিবের কাছে সময় চাইছেন বিরোধী দলনেতা। সঙ্গে তিনি আরও জানান, তাঁর সঙ্গে বিরোধী দলের আরও তিন বিধায়ক আলোচনায় অংশ নেবেন। সোমবার তারই জবাবে শিক্ষা দফতর জানিয়ে দিল, আদালতে বিচারাধীন বিষয়ে আলোচনা সম্ভব নয়।

সোমবার সকালে শিক্ষা দফতরের তরফে বিরোধী দলনেতাকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়, স্কুল খোলার বিষয়টি বর্তমানে কলকাতা হাইকোর্টে বিচারাধীন। তাই এ বিষয়ে আলোচনা সম্ভব নয়। উল্লেখ্য, ২৭ তারিখে শুভেন্দু শিক্ষা দফতরের সচিবের সঙ্গে দেখা করতে বিকাশ ভবনে গিয়েছিলেন। কিন্তু দেখা না করেই তাঁকে ফিরে আসতে হয়েছিল। সেখানে বিধাননগর পুলিশের সঙ্গে তাঁর ধ্বস্তাধস্তির অভিযোগও ওঠে। সোমবার শিক্ষা সচিবের সঙ্গে বিরোধী দলনেতার সঙ্গে সাক্ষাৎ কেন সম্ভব নয়, তা লিখিতভাবে জানিয়ে দেওয়া হল। শিক্ষা দফতরের এমন মনোভাবে ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধী দলনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE