Advertisement
১৮ জুলাই ২০২৪
School service commission

SSC: উচ্চ প্রাথমিকে নিয়োগ: হাই কোর্টের নির্দেশে ‘বিক্ষুদ্ধ’দের অভিযোগ জমা শুরু কমিশনে

অন্য দিকে সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেছেন চাকরিপ্রার্থীদের একাংশ। চলতি সপ্তাহেই তার শুনানি হতে পারে।

সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেছেন চাকরিপ্রার্থীদের একাংশ

সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেছেন চাকরিপ্রার্থীদের একাংশ ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ১৪:১৩
Share: Save:

উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করার পরেও সমালোচনার মুখে পড়েছে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। অনিয়মের অভিযোগ তুলেছেন চাকরিপ্রার্থীদের একাংশ। আদালতের দ্বারস্থও হয়েছেন তাঁরা। তার মধ্যেই হাই কোর্টের নির্দেশ মেনে উচ্চ প্রাথমিকের ‘বিক্ষুব্ধ’ চাকরিপ্রার্থীদের অভিযোগ নেওয়া শুরু করল স্কুল সার্ভিস কমিশন।

গত শুক্রবার হাই কোর্ট স্কুল সার্ভিস কমিশনকে দ্রুত শিক্ষক নিয়োগের নির্দেশ দেয়। সেই সঙ্গে আদালত আরও নির্দেশ দেয়, উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের তালিকা নিয়ে কারও কোনও অভিযোগ থাকলে তিনি কমিশনে নিজের অভিযোগ জানাতে পারবেন। সেই অভিযোগ খতিয়ে দেখতে হবে কমিশনকে। দু’সপ্তাহের মধ্যে অভিযোগ জমা দেওয়ার নির্দেশ দেয় আদালত।

মঙ্গলবার সকাল থেকেই সল্টলেকে স্কুল সার্ভিস কমিশনের দফতরের বাইরে অভিযোগ জমা দেওয়ার জন্য লাইন দেন চাকরিপ্রার্থীদের একাংশ। লিখিত আকারে নিজেদের অভিযোগ জমা দিচ্ছেন তাঁরা। অভিযোগ জমা দিলেও কতটা সুরাহা হবে সেই বিষয়ে সন্দিহান তাঁরা। বার বার যে ভাবে নিয়োগ ঘিরে দুর্নীতি হয়েছে সেই ঘটনার কথা তুলে আনছেন অভিযোগকারীরা।

অন্য দিকে শিক্ষক নিয়োগ ঘিরে সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেছেন চাকরিপ্রার্থীদের একাংশ। হাই কোর্ট সূত্রে খবর, চলতি সপ্তাহেই ওই মামলার শুনানি হতে পারে বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে। এই মামলা ডিভিশন বেঞ্চে যাওয়ায় শিক্ষক নিয়োগ নিয়ে ফের জটিলতা তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

complain Upper Primary School service commission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE