Advertisement
১৪ জুন ২০২৪
partha chatterjee

Partha Chatterjee: পার্থ-অর্পিতার যৌথ সম্পত্তি মিলেছে, আদালতে দাবি ইডির

ইডির দাবি, পার্থ ও অর্পিতার নামে যৌথ সম্পত্তির হদিস পেয়েছে তারা। বাজেয়াপ্ত নথির তালিকাতেও (সিজার লিস্ট) রয়েছে অর্পিতার নাম।

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৮:০৩
Share: Save:

রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী (প্রাক্তন শিক্ষামন্ত্রী) পার্থ চট্টোপাধ্যায় ও অভিনেত্রী-মডেল অর্পিতা মুখোপাধ্যায়কে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি) গ্রেফতার করার পরে একের পর এক তথ্য সামনে আসছে। সোমবার আদালতে নতুন দাবি করল ইডি। বিশেষ আদালতে ইডির আইনজীবী দাবি করেন, পার্থ ও অর্পিতার নাম‌ে যৌথ সম্পত্তির হদিসও পেয়েছে কেন্দ্রীয় সংস্থা। পার্থের বাড়ি থেকে উদ্ধার হওয়া নথির যে তালিকা ইডি তৈরি করেছে সেখানেও অর্পিতার নামে অনেক সম্পত্তির নথি রয়েছে বলে দাবি করেছেন তিনি। সেখানে দু’টি সংস্থারও উল্লেখ রয়েছে। তার মধ্যে বিনোদন সংক্রান্ত ‘ইচ্ছে এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেড’ এবং ‘সেন্ট্রি ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড’ নামে দু’টি সংস্থার উল্লেখ রয়েছে। এর মধ্যে দ্বিতীয়টির ডিরেক্টর পদে রয়েছেন অর্পিতা। এমনটাই দাবি ইডির।

ইডির দাবি, শুধু কলকাতার যে ফ্ল্যাট থেকে বিপুল টাকা উদ্ধার হয়েছে তা-ই নয়, এ ছাড়াও অনেক সম্পত্তি রয়েছে ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতার। পার্থের বাড়িতে তল্লাশি চালানোর পর অনেক নথি উদ্ধার করেছে ইডি। বাজেয়াপ্ত নথির তালিকায় (সিজার লিস্ট) বার বার রয়েছে অর্পিতার নাম। এ সব দাবি করেছে ইডি।

ইডির দাবি, ২০১৯-এর ১৯ ফেব্রুয়ারি তারিখের অর্পিতার নামে একটি দলিল (নং ০২০৪৯/১৯) পাওয়া গিয়েছে। এ ছাড়াও ‘সেন্ট্রি ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড’ সংস্থার ডিরেক্টর হিসাবেও অর্পিতার নাম রয়েছে এই নথিপত্রে। ‘মেসার্স ইচ্ছে এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড’ সংস্থার নামেও মোট পাঁচটি দলিল মিলেছে। ২০১১ সালের ৩০ অগস্ট ও ২০১২ সালের ২৮ অগস্ট তারিখে দু’টি দলিল সরাসরি অর্পিতার নামে থাকলেও ২০২০ সালে মোট চারটি দলিল এই সংস্থার নামেই রয়েছে। এর মধ্যে ‘ইচ্ছে এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেড’-এর নথি মিলেছে মোট ১৬৫ পাতার। আদালতে এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় ওই সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE