Advertisement
০২ ডিসেম্বর ২০২২
West Bengal SSC Scam

Partha Chatterjee: পার্থের আর্জি খারিজ হাই কোর্টে, রায়ে কোনও সংশোধন হবে না জানালেন বিচারপতি

কোর্টের প্রভাবশালী মন্তব্যে ভবিষ্যতে পার্থের জামিন পেতে অসুবিধা হবে বলে আদালতকে তাদের নির্দেশ বিবেচনা করার আর্জি জানিয়েছিলেন আইনজীবী।

পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৭:১৫
Share: Save:

পার্থ চট্টোপাধ্যায়ের আর্জি খারিজ করল কলকাতা হাই কোর্ট। তাঁর মামলায় রবিবার আদালত যে নির্দেশ আদালত দিয়েছিল, তার কিছু অংশ বদলানোর আর্জি জানিয়েছিলেন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ। তাঁর আইনজীবী আদলতকে বলেছিলেন, কোর্টের পর্যবেক্ষণ এবং নির্দেশের কিছু অংশ না বদলালে পার্থের জামিন পেতে অসুবিধা হতে পারে। এমনকি পার্থের বিরুদ্ধে ওই নির্দশ হাতিয়ার হিসেবেও ব্যবহার করা হতে পারে।কলকাতা হাই কোর্টের বিচারপতি সেই আর্জি বিবেচনা করবেন বলে জানালেও শেষ পর্যন্ত পার্থের আর্জি খারিজ করে দিয়েছে হাই কোর্টের বিচারপতি বিবেক চৌধুরী।

Advertisement

উল্লেখ্য, পার্থের বিরুদ্ধে প্রভাবশালী তত্ত্বের উল্লেখ করে আদালত বলেছিল, ‘‘বর্ষীয়ান এই মন্ত্রীর প্রচুর ক্ষমতা রয়েছে। তাঁর পক্ষে অন্য রাজনৈতিক নেতাদের সাহায্য নিয়ে গুরুতর অসুস্থতা এবং চিকিৎসার আড়ালে জিজ্ঞাসাবাদ এড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।’’ আদালতের নির্দেশের এই অংশটিই মুছে দিতে বিচারপতিকে অনুরোধ করেন পার্থের আইনজীবী। তিনি বিচারপতিকে অনুরোধ করেন, ‘‘এই অংশটি দয়া করে সংশোধন করে দিন।’’

জবাবে বিচারপতি বিস্ময় প্রকাশ করেও বলেন ‘‘এ ভাবে রায়ের সংশোধন চাইছেন দেখে আশ্চর্য লাগছে। এটা কোনও আইনের শিক্ষকের কাজ নয় যে, ব্যাখ্যা দিতে হবে। তবু বিষয়টি বিবেচনা করে দেখব।’’ কিন্তু শেষপর্যন্ত পার্থের ওই রায় সংশোধনের আর্জি খারিজ করে দিয়েছেন আদালত। তবে একেবারেই রায় বদলায়নি তা নয়। হাই কোর্ট রবিবার তার নির্দেশে বলেছে, রায় কিছুটা বদলানো হয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের নাম সিবিআইয়ের এফআইআর-এ আছে বলে উল্লেখ ছিল। আসলে পার্থর নাম সিবিআইয়ের এফআইআর-এ ছিল না। এই অংশটি সংশোধন করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.