Advertisement
০২ মে ২০২৪
West Bengal Police

রাজ্য এবং কলকাতা পুলিশে বড় রদবদল, একাধিক সিনিয়র আইপিএস গেলেন সিআইডিতে

কলকাতা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনারকে (অপরাধ) সিআইডিতে বদলি করা হয়েছে। এ ছাড়া রাজ্য পুলিশের আরও কয়েক জন সিনিয়র আধিকারিক গোয়েন্দা বিভাগে বদলি হয়েছেন।

Senior WB IPS officers transferred to CID

লালবাজারে রাজ্য পুলিশের সদর দফতর। ছবি সংগৃহীত। পুলিশে রদবদলের বিজ্ঞপ্তি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৮:১১
Share: Save:

রাজ্য এবং কলকাতা পুলিশে বড়সড় রদবদল। কলকাতা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ)-কে সিআইডিতে বদলি করা হয়েছে। সেই সঙ্গে রাজ্য পুলিশের একাধিক সিনিয়র আইপিএস অফিসারও গোয়েন্দা বিভাগে বদলি হয়েছেন। বুধবার রাজ্য পুলিশের তরফে বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানানো হয়েছে।

কলকাতা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ) ছিলেন শঙ্খশুভ্র চক্রবর্তী। তাঁকে বদলি করা হয়েছে সিআইডি-র ডিআইজি হিসাবে। কিন্তু কলকাতা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ) পদে এ বার কে বসবেন, তা বিজ্ঞপ্তিতে জানানো হয়নি।

এ ছাড়া রাজ্য পুলিশের আরও কয়েক জন আধিকারিক সিআইডিতে বদলি হয়েছেন। উত্তরবঙ্গের আইজিপি রাজেশ কুমার যাদবকে সিআইডি-র আইজিপি পদ দেওয়া হয়েছে। জলপাইগুড়ি রেঞ্জের আইজিপি অখিলেশকুমার চতুর্বেদীও হয়েছেন সিআইডি-র আইজিপি। রাজ্য সশস্ত্র পুলিশের (স্টেড আর্মড পুলিশ) চতুর্থ ব্যাটেলিয়নের সার্কেল অফিসার শিবপ্রসাদ পাত্রকে সিআইডি-র শিলিগুড়ি সদর দফতরের এসএস করে পাঠানো হয়েছে। ওই পদে ছিলেন ডেভিড ইভান লেপচা। তাঁকে রাজ্য সশস্ত্র পুলিশের চতুর্থ ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসারের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ ছাড়া, রায়গঞ্জ রেঞ্জের ডিআইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়কে মালদহের ডিআইজি হিসাবে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। মালদহ রেঞ্জের ডিআইজি ছিলেন সুদীপ সরকার। তাঁকে রাজ্য পুলিশের ডিআইজি পার্সোনেল পদে আনা হয়েছে। রাজ্য পুলিশের ডিআইজি র‌্যাঙ্কের ওএসডি সুধীর কুমার নীলকান্তমকে ডিআইজি (প্রভিশনিং) হিসাবে কার্শিয়াং সদরে পাঠানো হয়েছে।

রদবদল হয়েছে জেলাপুলিশেও। মুর্শিদাবাদ ট্র্যাফিকের অতিরিক্ত এসপি পাপিয়া সুলতানাকে হোম গার্ড অরগ্যানাইজেশনের সিনিয়র স্টাফ অফিসার করা হয়েছে। বারাসত জ়োনাল অতিরিক্ত এসপি বিশ্বচাঁদ ঠাকুর পেয়েছেন ব্যারাকপুর এসএসএফের কমান্ডিং অফিসারের দায়িত্ব। মুর্শিদাবাদের অতিরিক্ত এসপি সুবিমল পাল হাওড়া পুলিশের ডিসির পদ পেয়েছেন। বারাসতের অতিরিক্ত এসপি শ্যামল সামন্তকে পাঠানো হয়েছে ব্যারাকপুর পুলিশের ডিসি পদে। বিধাননগর পুলিশ কমিশনারেটের অতিরিক্ত ডিসি তৌসিফ আলি আজ়হার বড়জোড়ার এসআইআরবির কমান্ডিং অফিসারের দায়িত্ব পেয়েছেন। জলপাইগুড়ি গ্রামীণের অতিরিক্ত এসপি ওয়াংডেন ভুটিয়া শিলিগুড়ির একটি ব্যাটেলিয়নে বদলি হয়েছেন। এ ছাড়াও, রায়গঞ্জের অতিরিক্ত এসপি তন্ময় সরকার, পূর্ব বর্ধমান গ্রামীণের অতিরিক্ত এসপি ধ্রুব দাস, বাঁকুড়ার অতিরিক্ত এসপি গণেশ বিশ্বাস এবং চন্দননগর ট্র্যাফিকের অতিরিক্ত ডিসি পিনাকি রঞ্জন দাসকেও বদলি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police WB Police CID Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE