Advertisement
৩০ এপ্রিল ২০২৪
SFI

শিক্ষানীতি বাতিলের দাবি, পথে এসএফআই

সম্প্রতি চার বছরের স্নাতক কোর্স চালু করার কথা বলেছে এই রাজ্যের সরকারও। যা কেন্দ্রের জাতীয় শিক্ষানীতির সঙ্গে মিলে যায়।

SFI Rally in Kolkata.

জাতীয় শিক্ষানীতি বাতিলের দাবিতে ও বিকল্প শিক্ষা-প্রস্তাব নিয়ে এসএফআইয়ের মিছিল। গোলপার্ক থেকে যাদবপুরের পথে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ০৮:০২
Share: Save:

জাতীয় শিক্ষানীতি বাতিলের দাবিতে এবং বিকল্প শিক্ষা-প্রস্তাব নিয়ে ফের পথে নামল এসএফআই। সম্প্রতি চার বছরের স্নাতক কোর্স চালু করার কথা বলেছে এই রাজ্যের সরকারও। যা কেন্দ্রের জাতীয় শিক্ষানীতির সঙ্গে মিলে যায়। এই প্রেক্ষিতেই একগুচ্ছ দাবি নিয়ে বৃহস্পতিবার গোলপার্ক থেকে যাদবপুর ৮বি মোড় পর্যন্ত মিছিল করেছে এসএফআই। তার পরে ছিল সভা। উপস্থিত ছিলেন সংগঠনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ময়ূখ বিশ্বাস, রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য, রাজ্য সভাপতি প্রতীক-উর রহমান প্রমুখ। তাঁদের দাবি, বাংলায় জাতীয় শিক্ষানীতি কার্যকর হতে দেওয়া যাবে না। মিছিলের আগে ছাত্র সংগঠনের একটি প্রতিনিধিদল এ রাজ্যে জাতীয় শিক্ষানীতি কার্যকর করা বিষয়ক উপদেষ্টা কমিটির প্রধান, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসের কাছে বিকল্প শিক্ষাপ্রস্তাব সংক্রান্ত দাবি জানাতে গিয়েছিল। প্রতিনিধিদের দাবি, তিনি বলেছেন, এসএফআইয়ের বক্তব্য সরকারকে জানানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SFI Education Policy West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE