Advertisement
১৭ মে ২০২৪
Sandeshkhali Incident

নিজেকে ‘নির্দোষ’ বলে মুখ খুলেছিলেন শুক্রে, শনিতে কিন্তু প্রশ্নের মুখে পড়ে নীরবই রইলেন শাহজাহান

নীরবতা ভেঙে শুক্রবার নিজেকে নির্দোষ বলে প্রথম বার প্রকাশ্যে দাবি করেছিলেন সন্দেশখালির শাহজাহান শেখ। কিন্তু শনিবার আবার সেই পুরনো নীরবতা!

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১৯:১১
Share: Save:

নীরবতা ভেঙে শুক্রবার নিজেকে নির্দোষ বলে প্রথম বার প্রকাশ্যে দাবি করেছিলেন সন্দেশখালির শাহজাহান শেখ। কিন্তু শনিবার আবার সেই পুরনো নীরবতা! মেডিক্যাল পরীক্ষা করাতে নিয়ে যাওয়ার সময় চুপই থাকলেন শাহজাহান। সংবাদমাধ্যমের কোনও প্রশ্নেরই উত্তর দিলেন না তিনি।

বুধবার রাতে সিবিআই হেফাজতে যাওয়ার ২৪ ঘণ্টা পর শাহজাহানকে মেডিক্যাল পরীক্ষার জন্য জোকা-র ইএসআই হাসপাতালে নিয়ে যাচ্ছিল সিবিআই। সেখানেই সংবাদমাধ্যমকে দেখে প্রথম বার মুখ খুললেন শাহজাহান। যা বললেন, তার অর্থ, তিনি সুবিচার আশা করছেন, তবে ইডি-সিবিআই-পুলিশ বা আদালতের কাছে নয়! মেডিক্যাল পরীক্ষার জন্য রওনা হওয়ার আগে সংবাদমাধ্যমকে দেখে শাহজাহান হঠাৎই বললেন, ‘‘সব মিথ্যে কথা’’। এর পরেই সন্দেশখালির ‘প্রভাবশালী’ নেতা বলেন, ‘‘উপরওয়ালা এর বিচার করবে।’’ কিন্তু শনিবার আর নিজেকে নির্দোষ বলে দাবি করতে দেখা গেল না শাহজাহানকে।

অনেকেরই বক্তব্য, রাজ্যের তদন্তকারীদের হাত থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের হেফাজতে যাওয়ার পরই শাহজাহানের শরীরী ভাষা বদলেছে। গত ২৯ ফেব্রুয়ারি গ্রেফতার হওয়ার পর শাহজাহানের মধ্যে যে ঔদ্ধত্য প্রকাশ পেয়েছিল, তা গত বৃহস্পতিবার নিজাম প্যালেসে দেখা যায়নি বলেই সিবিআই সূত্রে খবর। শনিবারও শাহজাহানের শরীরী ভাষায় সেই আড়ষ্ট ভাব দেখা গেল। মাথা নিচু। চলাফেরাতেও সেই পরিচিত দাপট নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandeshkhali Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE