Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Shahjahan Sheikh

ইডির হাত থেকে রেহাই পেতে হাই কোর্টে শাহজাহান, আগাম জামিনের আবেদন সাসপেন্ড হওয়া তৃণমূল নেতার

পুলিশের কাছ থেকে শাহজাহানকে নিজেদের হেফাজতে নিতে চায় ইডি। হাই কোর্টেও তারা এই বিষয়টি তোলে। তাদের আশঙ্কা, শাহজাহান পুলিশি হেফাজতে থাকলে রেশন দুর্নীতি মামলার তথ্য এবং নথি নষ্ট হতে পারে।

শাহজাহান শেখ।

শাহজাহান শেখ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৯:৪০
Share: Save:

ইডির হাত থেকে রেহাই পেতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন সন্দেশখালির শাহজাহান শেখ। আর্থিক তছরুপের মামলায় আদালতে আগাম জামিনের আবেদন করেছেন তিনি। আগামী সোমবার বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। এর আগে বসিরহাটের পিএমএলএ কোর্টে আগাম জামিনের আবেদন করেছিলেন তৃণমূল থেকে সাসপেন্ড হওয়া ওই নেতা। সেখানে তাঁর আবেদন খারিজ হয়ে যায়। এখন হাই কোর্টের দ্বারস্থ তিনি।

সন্দেশখালির ঘটনায় ফৌজদারি অপরাধে শাহজাহানকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি এখন পুলিশি হেফাজতে রয়েছেন। তাঁর বিরুদ্ধে রেশনে দুর্নীতিরও অভিযোগ রয়েছে। ওই অভিযোগের প্রেক্ষিতেই সন্দেশখালিতে শাহজাহানের বাড়িতে তল্লাশি করতে যায় ইডি। সেখানে আক্রান্ত হওয়ার অভিযোগ তোলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা। তার পরেই শিরোনামে উঠে আসে সন্দেশখালি। রেশন দুর্নীতি মামলায় শাহজাহানকে তলব করে ইডি। তিনি হাজিরা এড়িয়ে যান। প্রায় ৫৬ দিন শাহজাহান ‘নিখোঁজ’ থাকার পরে বৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করা হয়।

ইডি সূত্রে খবর, পুলিশের কাছ থেকে তারা নিজেদের হেফাজতে শাহজাহানকে নিতে চায়। হাই কোর্টেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এই বিষয়টি তোলে। তাদের আশঙ্কা, শাহজাহান পুলিশি হেফাজতে থাকলে রেশন দুর্নীতি মামলার তথ্য এবং নথি নষ্ট হতে পারে। তাই তাঁকে হেফাজতে দেওয়া হোক। ওই বিষয়টি নিয়ে আগামী সোমবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের এজলাসে শুনানি হওয়ার কথা। তারই মধ্যে ইডির হাত থেকে বাঁচতে আগাম জামিন চেয়ে আদালতে আবেদন করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE