Advertisement
১৯ মে ২০২৪
Indian Railways

কল্যাণী শাখায় রাতের কিছু ট্রেন বাতিল ৩ দিন

রেল জানিয়েছে, ১০ থেকে ১৪ মার্চের মধ্যে মূল ইন্টারলকিংয়ের কাজ হবে। ওই সময় দৈনিক ২১ জোড়া করে লোকাল ট্রেন বাতিল থাকবে।

Picture of Train.

কল্যাণী শাখায় রাতের কিছু ট্রেন বাতিল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ০৬:০৭
Share: Save:

শিয়ালদহ-রানাঘাট শাখায় তৃতীয় লাইন চালু করতে চলেছে রেল। ট্রেন চলাচল মসৃণ করতে স্বয়ংক্রিয় সিগন্যালিং ব্যবস্থা চালু করা হচ্ছে নৈহাটি ও কল্যাণীর মধ্যে। তাই নৈহাটি ও কল্যাণীর মধ্যে নন-ইন্টারলকিং এবং ইন্টারলকিংয়ের কাজ বুধবার শুরু হয়েছে, চলবে শুক্রবার পর্যন্ত। সেই জন্য গভীর রাত থেকে ভোর পর্যন্ত সাড়ে তিন ঘণ্টা ওই শাখায় বেশ কয়েক জোড়া লোকাল ট্রেন বাতিল করা হয়েছে।

রেল জানিয়েছে, ১০ থেকে ১৪ মার্চের মধ্যে মূল ইন্টারলকিংয়ের কাজ হবে। ওই সময় দৈনিক ২১ জোড়া করে লোকাল ট্রেন বাতিল থাকবে। এ ছাড়া বন্ধ থাকবে আসানসোল-শিয়ালদহ ইন্টারসিটি ও শিয়ালদহ-সিউড়ি এক্সপ্রেস, জঙ্গিপুর রোড এবং রামপুরহাট মেমু। বালিয়া এক্সপ্রেস, কলকাতা-গোরক্ষপুর, গঙ্গাসাগর, যোগবাণী এবং গৌড় এক্সপ্রেস ছাড়াও শিয়ালদহ-গোড্ডা মেমু ডানকুনি দিয়ে ঘুরিয়ে চালানো হবে।

রেলের বক্তব্য, শিয়ালদহ থেকে রানাঘাট হয়ে লালগোলার পথে ট্রেন চলাচলের হার খুব বেশি। তাই ওই শাখায় ভিড় কমাতে শিয়ালদহ ও রানাঘাটের মধ্যে তৃতীয় লাইন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে মাধ্যমিক পরীক্ষার জন্য এক বার ওই কাজ পিছিয়ে দিতে হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railways Kalyani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE