Advertisement
০৩ মে ২০২৪
Vice Chairman of West Bengal Joint Entrance Board

জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ভাইস চেয়ারম্যান পদে সোনালি

রাজ্য উচ্চশিক্ষা দফতরের তরফে জানানো হয় পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ভাইস চেয়ারম্যান পদে নিযুক্ত হতে চলেছেন সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়।

Sonali Chakravarti Banerjee

সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১০:০৮
Share: Save:

পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ভাইস চেয়ারম্যান পদে নিযুক্ত করা হল সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়কে। গত সোমবার রাজ্য উচ্চশিক্ষা দফতরের তরফে বিজ্ঞপ্তি জারি করে এই ঘোষণা করা হয়েছে। কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে ছিলেন সোনালি। এর আগে আদালতের নির্দেশে উপাচার্য পদ থেকে সরে যেতে হয়েছিল তাঁকে। উপাচার্য পদ থেকে সরে গেলেও বর্তমানে কলকাতা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপনা করেন সোনালি।

রাজ্য উচ্চশিক্ষা দফতরের নির্দেশে বলা হয়েছে, কলকাতা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার পাশাপাশি সোনালি রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ভাইস চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করতে পারবেন। তবে এই পদে নিযুক্ত করা হলেও কোনও নতুন বেতন বা ভাতা পাবেন না তিনি। নির্দেশিকায় উল্লেখ রয়েছে, কলকাতা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার জন্য সোনালি যে পরিমাণ বেতন বা ভাতা পান, সমপরিমাণ বেতন বা ভাতাই ভবিষ্যতে পাবেন।

সোনালির বয়স ৬৫ বছর হওয়া পর্যন্ত বা উচ্চশিক্ষা দফতরের তরফে পদ সংক্রান্ত নতুন কোনও নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত ভাইস চেয়ারম্যানের পদ বহাল থাকবে সোনালির। এমনটাই উচ্চশিক্ষা দফতরের নির্দেশিকায় উল্লেখ রয়েছে। ইতিমধ্যে ভাইস চেয়ারম্যান পদের দায়িত্ব গ্রহণ করেছেন সোনালি। রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী তিনি। বর্তমানে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান পদে রয়েছেন মলয়েন্দু সাহা। কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য বিভাগের শিক্ষক তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vice Chairman Calcutta University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE