Advertisement
১৮ মে ২০২৪
Bengali New Year 2024

নববর্ষে মিড ডে মিলে বিশেষ পদ সোমবার

শিক্ষকদের একাংশ বলছেন, নববর্ষে মিড ডে মিলের পাতে ‘বিশেষ পদের’ উদ্যোগ ভাল। তবে এর খরচ কোথা থেকে আসবে তা নিয়ে কোনও উচ্চবাচ্য নেই।

প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ০৯:০৮
Share: Save:

নববর্ষ উপলক্ষে আগামিকাল, সোমবার স্কুলগুলিতে পড়ুয়াদের জন্য মিড ডে মিলে ‘বিশেষ পদের’ ব্যবস্থা করতে বলেছে শিক্ষা দফতর। বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকেরা জানান, শুক্রবার সন্ধ্যা থেকে জেলা স্কুল পরিদর্শকদের অফিস থেকে বিভিন্ন স্কুলে পৌঁছেছে। তবে ‘বিশেষ পদ’ বলতে কী বলা হয়েছে তা নির্দিষ্ট করা হয়নি। তবে মিড ডে মিলের খাওয়াদাওয়ার ছবি শিক্ষা দফতরের নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ গ্রুপে পাঠাতে বলা হয়েছে। বিভিন্ন জেলার স্কুলের প্রধান শিক্ষকেরা বলছেন, নববর্ষ উপলক্ষে সে দিন মিড ডে মিলে মুরগির মাংস, ভাত রাখা হবে। কলকাতার কিছু স্কুলে আবার ডিম কষা, আলুর দম, ফ্রায়েড রাইস এবং মিষ্টির ব্যবস্থা থাকছে।

শিক্ষকদের একাংশ বলছেন, নববর্ষে মিড ডে মিলের পাতে ‘বিশেষ পদের’ উদ্যোগ ভাল। তবে এর খরচ কোথা থেকে আসবে তা নিয়ে কোনও উচ্চবাচ্য নেই। এমনিতেই মিড ডে মিলে যা বরাদ্দ তা দিয়ে দৈনন্দিন খাবার জোটানো মুশকিল। তার উপরে এই মূল্যবৃদ্ধির বাজারে ভালমন্দ পদের খরচ বহু ক্ষেত্রেই শিক্ষকেরা বহন করছেন। কেউ কেউ অন্য দিনের বরাদ্দ কাটছাঁট করছেন। শিক্ষকদের একাংশের বক্তব্য, ‘বিশেষ পদের’ নির্দেশ দিলে সরকারের উচিত তার জন্য ‘বিশেষ বরাদ্দ’ জোগানো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Midday Meal West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE