Advertisement
০১ মে ২০২৪
Durga Puja Carnival

রেড রোডে দুর্গাপুজোর কার্নিভাল, তার জন্য শুক্রবার কত রাত পর্যন্ত চলবে মেট্রো, মিলবে বাস?

শুক্রবার বেশি রাত পর্যন্ত সরকারি ও বেসরকারি বাস ছাড়াও চলবে মেট্রো। রাজ্য পরিবহণ নিগম তাদের সব ক’টি গুরুত্বপূর্ণ রুটে প্রায় মধ্যরাত পর্যন্ত বাস চালাবে।

An image of Metro

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ০৫:০১
Share: Save:

রেড রোডে দুর্গাপুজোর কার্নিভাল উপলক্ষে আগামী কাল, শুক্রবার বেশি রাত পর্যন্ত সরকারি ও বেসরকারি বাস ছাড়াও চলবে মেট্রো। রাজ্য পরিবহণ নিগম তাদের সব ক’টি গুরুত্বপূর্ণ রুটে প্রায় মধ্যরাত পর্যন্ত বাস চালাবে।

গড়িয়া, যাদবপুর, পাটুলি, নিউ টাউন, ঠাকুরপুকুর, আমতলা, পর্ণশ্রী, বালিগঞ্জ, ডানলপ-সহ একাধিক রুটে ওই রাতে ২৩টি সরকারি বাস চলবে। এ ছাড়াও রাজ্য পরিবহণ দফতরের পক্ষ থেকে সমস্ত গুরুত্বপূর্ণ রুটে বেসরকারি বাস, অটো সচল রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এর পাশাপাশি, কার্নিভাল উপলক্ষে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে মেট্রো কর্তৃপক্ষের কাছে বেশি রাত পর্যন্ত ট্রেন চালানোর আবেদন জানানো হয়েছিল। সেই আবেদনে সাড়া দিয়ে মেট্রোর তরফে জানানো হয়েছে, শুক্রবার সারা দিনে ২৩৪টির বদলে ২৫২টি ট্রেন চালানো হবে। ওই দিন সকালে নির্ধারিত ৬টা ৫০ মিনিটে পরিষেবা শুরু হবে। তবে, দুই প্রান্তিক স্টেশন থেকে রাতের শেষ ট্রেন ছাড়ার সময়সূচি বেশ খানিকটা পিছিয়ে দেওয়া হয়েছে।

মেট্রো সূত্রে জানা গিয়েছে, শুক্রবার দক্ষিণেশ্বর থেকে রাতের অন্তিম ট্রেন ছাড়বে ১০টা ৫৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ অভিমুখে অন্তিম ট্রেন ছাড়বে রাত ১১টা ১০ মিনিটে। একই ভাবে, কবি সুভাষ থেকে দমদমের উদ্দেশেও শেষ ট্রেন ছাড়বে ১১টা ১০ মিনিটে। প্রায় মাঝরাত অতিক্রম করে মেট্রো পরিষেবা চালু থাকবে ওই দিন। এ ছাড়াও রাস্তায় ট্যাক্সি, অ্যাপ-ক্যাব সহ অন্যান্য পরিষেবাও চালু থাকবে বলে সূত্রের খবর। এ বারের রেড রোডের পুজো কার্নিভালে ১০০টি পুজোর অংশগ্রহণ করার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE