Advertisement
১৮ এপ্রিল ২০২৪
CBI

SSC: এসএসসি মামলায় চার কর্তাকে নিয়ে যেতে হবে সিবিআই অফিসে, হাই কোর্টের নির্দেশ পুলিশকে

আদালতের এই নির্দেশের বিরুদ্ধে প্রধান বিচারপতির দ্বারস্থ হন ওই চার সদস্য। প্রধান বিচারপতির এজলাসে ওই চার জনের মামলার শুনানি হচ্ছে না।

সিবিআইয়ের নয়া নির্দেশ।

সিবিআইয়ের নয়া নির্দেশ। প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ১১:৫১
Share: Save:

স্কুলে শিক্ষক ও কর্মী দুর্নীতি মামলায় উপদেষ্টা কমিটির চার সদস্যকে সোমবার দুপুরেই সিবিআইয়ের কাছে নিয়ে যেতে বলেছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। এই নির্দেশের বিরুদ্ধে প্রধান বিচারপতির দ্বারস্থ হয়েছেন ওই চার সদস্য। দুপুর ১টা নাগাদ তাঁদের আসতে বলেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। পরে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ বলে, বিষয়টি আমরা দেখছি। বিবেচনা করে জানাব।

স্কুলে শিক্ষক ও কর্মী দুর্নীতি মামলায় আরও কড়া অবস্থান নিয়ে উপদেষ্টা কমিটির চার সদস্যকে সোমবার দুপুরেই সিবিআইয়ের কাছে নিয়ে যেতে বলে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। উচ্চ আদালতের নির্দেশ, কমিটির দুই সদস্য সুকান্ত আচার্য এবং প্রবীরকুমার বন্দ্যোপাধ্যায়কে দুপুর ২টোর মধ্যে নিয়ে যেতে হবে। বিধাননগর পুলিশ কমিশনারেটকে নিশ্চিত করতে হবে তাঁদেরকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে নিয়ে যাওয়ার ব্যাপারে। একই সঙ্গে দুপুর ৩টের মধ্যে বাকি দুই সদস্য অলোককুমার সরকার এবং তাপস পাঁজাকে হাজির হতে হবে সিবিআই দফতরে। তাঁদের সেখানে নিয়ে যাওয়ার ভার দেওয়া হয়েছে কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার (সেন্ট্রাল)-কে।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ সংক্রান্ত বিষয়ে একটি উপদেষ্টা কমিটি গঠন করেছিল রাজ্য। সেই কমিটির আহ্বায়ক ছিলেন শান্তিপ্রসাদ সিন্‌হা। বাকি চার সদস্য ছিলেন সুকান্ত, প্রবীর, অলোক এবং তাপস। গত সপ্তাহে হাই কোর্টের নির্দেশে রাত ১১টায় সিবিআইয়ের মুখোমুখি হন শান্তিপ্রসাদ। গত শুক্রবার ওই চার জনকেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে যেতে বলা হয়। কিন্তু তাঁরা হাজির হননি।

তাঁদের যুক্তি ছিল, ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা করা হয়েছে। সেই কারণেই এখন তাঁরা হাজির হতে পারছেন না। সোমবার তা নিয়েই প্রশ্ন তোলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁর মন্তব্য, ডিভিশন বেঞ্চ যে হেতু এখনও কোনও নির্দেশ দেয়নি তাই ওই চার জনকে সিবিআইয়ের মুখোমুখি হওয়া উচিত ছিল। তাই সোমবারই তাঁদের সিবিআই দফতরে যেতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE