Advertisement
২০ এপ্রিল ২০২৪
SSC

SSC Group-D: এসএসসি-র উপদেষ্টা কমিটির চার সদস্যকে তলব সিবিআইয়ের, সাড়ে ১০টায় হাজিরার নির্দেশ

শুক্রবার এসএসসি গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই জেরা থেকে রেহাই পান এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্হা।

এসএসসি-র উপদেষ্টা কমিটির চার সদস্যকে নোটিস সিবিআইয়ের।

এসএসসি-র উপদেষ্টা কমিটির চার সদস্যকে নোটিস সিবিআইয়ের। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ০৯:২৭
Share: Save:

এসএসসি-র উপদেষ্টা কমিটির চার সদস্যকে নোটিস পাঠাল সিবিআই। শনিবার সকাল সাড়ে ১০টায় তাঁদের সিবিআই দফতরে হাজিরা দিতে বলা হয়েছে।

শুক্রবার এসএসসি গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই জেরা থেকে রেহাই পান এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্হা। সিবিআই আর তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারবে না বলেই নির্দেশ দেয় কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টের বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি অজয়কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ অন্তর্বর্তীকালীন নির্দেশিকায় জানিয়েছে, শান্তিপ্রসাদকে আর জিজ্ঞাসাবাদ করতে পারবে না সিবিআই।সিবিআইয়ের কাছে যেতেও হবে না তাঁকে। আগামী সোমবার পর্যন্ত এই অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এই মামলায় এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্‌‌হাকে বৃহস্পতিবার সিবিআই দফতরে যাওয়ার নির্দেশ দেয় কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। ওই দিন রাত ১২টার মধ্যে তাঁকে ডেকে জেরা করার জন্য সিবিআইকে নির্দেশ দেওয়া হয়। তার পর আদালতের নির্দেশ মতো বৃহস্পতিবার সন্ধ্যায় শান্তিপ্রসাদকে জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে ডেকে পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু তিনি যাননি। পরিবর্তে রাত ১১টার পর সিবিআই দফতরে যান শান্তিপ্রসাদ। তার পর তাঁকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা।

এর পর শুক্রবার শান্তিপ্রসাদ সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে দ্রুত শুনানি চেয়ে মামলা করেন। মামলার শুনানিতে সিবিআইকে মামলায় যোগ করার নির্দেশও দেয় আদালত। পাশাপাশি, নানা স্কুলে কর্মরত গ্রুপ ডি-র সংশ্লিষ্ট কর্মীদের ঢুকতে দেওয়া যাবে না বলেও নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশ যাতে নিশ্চিত করা হয় তার জন্য সংশ্লিষ্ট জেলা স্কুল পরিদর্শককে নির্দেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ। তা ছাড়া, তৎকালীন শিক্ষামন্ত্রীর আপ্ত সহায়ক, ওএসডি-সহ কমিশন গঠিত তৎকালীন সব সদস্যকে এই মামলায় যোগ করার কথা জানাল কলকাতা হাই কোর্ট। উক্ত ব্যক্তিদের নির্দেশ দেওয়া হচ্ছে, সিবিআই ডাকলেই দ্রুত যেতে হবে। কোনও বিলম্ব করা যাবে না। এখন শান্তিপ্রসাদ ছাড়া কমিটিতে থাকা বাকিদের ডেকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC Group D Scam Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE