Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
SSC

উচ্চ প্রাথমিকের স্কুলের তালিকা প্রকাশ করল এসএসসি

স্কুলের কোড নম্বর, নাম এবং তা কোন জেলায় অবস্থিত, এ ভাবে স্কুলের শূন্যপদের তালিকা প্রকাশ করেছে এসএসসি। কমিশনের দাবি, এই তালিকা দেখে প্রার্থীদের স্কুল পছন্দ করতে সুবিধা হবে।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ০৭:১০
Share: Save:

আগামী ৬ নভেম্বর উচ্চ প্রাথমিকের কাউন্সেলিং শুরু হবে। মঙ্গলবারেই স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি ওয়েবসাইটে প্রার্থীদের কল লেটার বা ইনটিমেশন লেটার আপলোড করে দিয়েছিল। কোন বিষয়ে কোন ক্যাটাগরিতে কোন স্কুলে কত শূন্য পদ রয়েছে, বুধবার বিকেলে সেই তালিকাও প্রকাশ করল এসএসসি। বলা হয়েছে, কললেটার ডাউনলোড করে তা সঙ্গে নিয়ে প্রার্থীদের কাউন্সেলিংয়ে যেতে হবে।

উচ্চ প্রাথমিকের মেধা তলিকায় রয়েছে ১৩ হাজার ৩৩৪ জনের নাম। প্রথম পর্যায়ে ন’হাজার প্রার্থীর কাউন্সেলিং হবে। এর পর অনুপস্থিতির সংখ্যা দেখে অপেক্ষমান চাকরিপ্রার্থীদের কাউন্সেলিং হবে।

স্কুলের কোড নম্বর, নাম এবং তা কোন জেলায় অবস্থিত, এ ভাবে স্কুলের শূন্যপদের তালিকা প্রকাশ করেছে এসএসসি। কমিশনের দাবি, এই তালিকা দেখে প্রার্থীদের স্কুল পছন্দ করতে সুবিধা হবে। সেই সঙ্গে স্কুল নির্বাচন করার পদ্ধতিও স্বচ্ছ হবে বলেও কমিশনের দাবি।

সল্টলেকে কমিশনের নতুন ভবনে কাউন্সেলিংয়ে যাওয়ার আগে প্রার্থীদের কললেটার ডাউনলোড করে নিতে হবে। কমিশন সূত্রের খবর, প্রার্থীর নাম, রোল নম্বর, কবে কখন কাউন্সেলিং হবে তা বিস্তারিত লেখা আছে সেখানে। কমিশন জানিয়েছে, ঠিকানা, ফোন নম্বর-সহ প্রার্থীর কোনও নতুন তথ্য থাকে, তা হলে কললেটার ডাউনলোড করার আগে তা আপডেট করে দিলে ভাল হয়।

তবে এখন কাউন্সেলিং হলেও সুপারিশপত্র দেওয়া হবে না বলে জানিয়েছে কমিশন। কাউন্সেলিংয়ে প্রার্থী শুধু তাঁর স্কুল বাছাই করতে পারবে। প্রার্থী যে স্কুল পছন্দ করবেন, তার সম্মতিপত্র দেওয়া হবে। পরে আদালতের নির্দেশে সুপারিশপত্র দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE