Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Partha Chatterjee

SSC recruitment case: পার্থ-অর্পিতা অংশীদারি ব্যবসার দাবি ইডির, দাবি যৌথ মালিকানায় একাধিক ফ্ল্যাটেরও

পাঁচটি অর্পিতার এবং পার্থের সঙ্গে যৌথ ভাবে আরও চারটি ফ্ল্যাট, অন্তত ন’টি ফ্ল্যাট কেনা হয়েছিল বলে দাবি ইডির আইনজীবীর।

শুক্রবার পর্যন্ত পার্থ এবং অর্পিতাকে ইডি হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

শুক্রবার পর্যন্ত পার্থ এবং অর্পিতাকে ইডি হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ২০:৫১
Share: Save:

‘অপা ইউটিলিটি সার্ভিসেস’। শান্তিনিকেতনের প্রান্তিকের ‘অপা’ বাড়ি নিয়ে যখন তোলপাড় রাজ্য, তখন বুধবার আদালতে ইডির আইনজীবীর মুখে উঠে এল এই সংস্থাটির নাম। আদালতে অতিরিক্ত সলিসিটর জেনারেল সূর্যপ্রকাশ ভি রাজু দাবি করলেন, তল্লাশিতে উদ্ধার অংশীদারি নথিতে এই সংস্থাটির উল্লেখ রয়েছে। তার দু’জন অংশীদার, পার্থ ও অর্পিতা। এই সংস্থার মুখোশের আড়ালেই আরও বিপুল সম্পত্তি করা হয়েছিল বলে অ্যাডিশনাল সলিসিটর জেনারেলের দাবি। সব পক্ষের সওয়াল-জবাব শোনার পর আদালত ৫ অগস্ট, শুক্রবার পর্যন্ত পার্থ এবং অর্পিতাকে ইডি হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

বুধবার পার্থ ও অর্পিতার আইনজীবীর সওয়ালকে পাল্টা আইনি যুক্তি দিয়ে মোকাবিলা করেন সূর্যপ্রকাশ ভি রাজু। জামিনের আবেদনের বিরোধিতা করে তিনি পাল্টা সওয়াল করেন। তাঁর দাবি, প্রতিদিনই নিত্যনতুন সম্পত্তির হদিস পাওয়া যাচ্ছে। সে সব সম্পত্তির সঙ্গে অভিযুক্তদের যোগাযোগ রয়েছে বলে মনে হচ্ছে। তিনি বলেন, ‘‘যে টাকা উদ্ধার হয়েছে, তার উৎস আমরা খুঁজে বের করব।’’ তার পরই তিনি বলেন, ‘‘আমরা একটি অংশীদারি নথি বাজেয়াপ্ত করেছি, অপা ইউটিলিটি সার্ভিসেস। এর দু’জন অংশীদার, পার্থ ও অর্পিতা। এতে দু’জনেরই ৫০ শতাংশ করে শেয়ার।” ইডি সূত্রে খবর, অন্তত ন’টি ফ্ল্যাট পাওয়া গিয়েছে। যার মধ্যে চারটির পার্থ-অর্পিতার যৌথ মালিকানা। বাকি পাঁচটি ফ্ল্যাট অর্পিতার।

সব পক্ষের সওয়াল-জবাব শোনার পর বিচারক পার্থ, অর্পিতাকে শুক্রবার পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দেন। ইডির দাবি, বিভিন্ন কারণে এই দু’জনকে মুখোমুখি বসিয়ে জেরা করা সম্ভব হয়নি। আগামী দু’দিনে পার্থ, অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করা হবে কি? তাতে কি বেরিয়ে আসবে নতুন কোনও তথ্য?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE