Advertisement
০৫ মে ২০২৪
partha chatterjee

Partha-Arpita: অর্পিতার ৩১টি জীবনবিমা! সব ক’টির নমিনিই পার্থ, আদালতে দাবি করল ইডি

আগামী ৫ অগস্ট, অর্থাৎ শুক্রবার পর্যন্ত ইডি হেফাজতেই থাকবেন পার্থ ও অর্পিতা। বুধবার এই নির্দেশ দিয়েছে ইডির বিশেষ আদালত।

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৯:৩০
Share: Save:

অর্পিতা মুখোপাধ্যায়ের জীবনবিমায় নমিনি হিসাবে পার্থ চট্টোপাধ্যায়ের নাম রয়েছে। বুধবার আদালতে কলকাতার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর বিশেষ আদালতে এমনই দাবি করলেন তদন্তকারীরা।

১০ দিনের ইডি হেফাজত শেষে বুধবার পার্থ ও অর্পিতাকে আবার আদালতে হাজির করানো হয়। শুনানি চলাকালীন ইডির দাবি, অর্পিতার ৩১টি জীবনবিমায় নমিনি হিসাবে পার্থের নাম রয়েছে। দু’জনের মধ্যে কতটা ‘ঘনিষ্ঠ সম্পর্ক’ রয়েছে, তা বোঝাতেই এই তথ্য তুলে ধরা হয়েছে।

শিক্ষা ক্ষেত্রে ‘কেলেঙ্কারি’র অভিযোগে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ ও মডেল-অভিনেত্রী অর্পিতা গ্রেফতার হওয়ার পর থেকেই ইডি দাবি করে আসছে, দু’জনের মধ্যে ‘ঘনিষ্ঠ’ সম্পর্ক রয়েছে। তদন্তকারীরা দাবি করেছেন, ইতিমধ্যেই তাঁদের নামে যৌথ সম্পত্তিরও হদিস মিলেছে। ইডির যুক্তি, দু’জনের মধ্যে ‘ঘনিষ্ঠ’ যোগাযোগ না থাকলে এমনটা হওয়া সম্ভব নয়। তা নিয়ে জল্পনার মধ্যে অর্পিতার জীবনবিমা নিয়ে নতুন দাবি ইডির।

অর্পিতার দু’টি ফ্ল্যাট প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। ইডি সূত্রে দাবি, পার্থ ও অর্পিতা দু’জনেরই দাবি, ওই টাকা তাঁদের নয়। তা হলে ওই টাকা কার, তা নিয়ে ধন্দে তদন্তকারীরা। তার তদন্তে নেমে পার্থ ও অর্পিতার নামে থাকা একাধিক বাড়ি ও সংস্থার অফিসে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি উদ্ধার করেছেন তাঁরা।

আদালতে ইডির দাবি, পার্থ ও অর্পিতার আরও একটি যৌথ সম্পত্তির হদিস মিলেছে। ২০১২ সালে তাঁদের যৌথ মালিকানায় ‘এপিএ ইউটিলিটি সার্ভিসেস’ তৈরি হয়েছিল। ওই বছর নভেম্বর মাসে তার চুক্তি হয়েছিল। অনেকে আবার এই ‘এপিএ ইউটিলিটি সার্ভিসেস’-কে ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’ও বলছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

partha chatterjee Arpita Mukherjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE