Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ED

SSC Recruitment Scam: উদ্ধার মাত্র ২১ কোটি টাকা! এখনও বাকি ১০০ কোটি, অনুমান ইডির

ইডির বিশেষ আদালতে চলছে পার্থ এবং অর্পিতার শুনানি। সেখানেই ইডি দাবি করে, এসএসসি দুর্নীতির শিকড় অনেক গভীরে।

ইডি। ইডির বিশেষ আদালতে সোমবার শুনানি ছিল।

ইডি। ইডির বিশেষ আদালতে সোমবার শুনানি ছিল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ২৩:০৪
Share: Save:

এসএসসি দুর্নীতি কাণ্ডের শিকড় আরও গভীরে! এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অন্তত তেমনটাই দাবি করেছে আদালতে। তাদের অভিযোগ, এই দুর্নীতি কাণ্ডে বিপুল পরিমাণ টাকার লেনদেন হয়ে থাকতে পারে। তার মধ্যে উদ্ধার হয়েছে মাত্র ২১ কোটি টাকা। ইডির এক আইনজীবী মনে করছেন, উদ্ধার না হাওয়া টাকার অঙ্ক ১০০ কোটিও হতে পারে।

এসএসসি দুর্নীতি কাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করেছে ইডি। ইডির বিশেষ আদালতে সোমবার শুনানি চলছে। সেই শুনানিতেই বিপুল অঙ্কের টাকা লেনদেনের অভিযোগ তুলেছে ইডি।

শুক্রবার সকালে পার্থর নাকতলার বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে ইডি। ওই দিনই সন্ধ্যাবেলা অর্পিতার টালিগঞ্জের আবাসনে পৌঁছে যায় ইডির একটি দল। সেখানে তাঁর একটি ওয়ারড্রোবের মধ্যে থেকে বস্তাবন্দি নোট উদ্ধার করেন আধিকারিকরা। সবই ৫০০ এবং ২০০০ টাকার নোট। ব্যাঙ্ক থেকে আধিকারিকরা এসে ওই নোট গোনা শুরু করেন। টাকা গোনার যন্ত্রও আনা হয়।

পরের দিন, শনিবার ইডি জানায়, অর্পিতার বাড়ি থেকে ২১ কোটি ৯০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। সঙ্গে ৭৯ লক্ষ টাকার গয়না এবং ১৮টি মোবাইল। ইডি আধিকারিকরা বিবৃতি দিয়ে জানিয়েছেন, উদ্ধার হওয়া টাকার সঙ্গে এসএসসি দুর্নীতির যোগ থাকতে পারে। তার পরেই গ্রেফতার হন অর্পিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED SSC recruitment scam Arpita Mukherjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE