Advertisement
১৯ এপ্রিল ২০২৪
SSC recruitment scam

SSC recruitment Scam: পার্থ সাজিয়ে বিক্ষোভ শহরে, ত্রিফলা মিছিল করে চাপ বাড়াচ্ছে বামেরা

বুধবার তিনটি মিছিলের ডাক দিয়েছে বামেরা। একটি মিছিল শুরু হয়েছে পার্ক সার্কাস থেকে। হাওড়া ও শিয়ালদহ স্টেশন থেকে বাকি দু’টি।

পার্থ সাজিয়ে বামেদের বিক্ষোভ শহরে

পার্থ সাজিয়ে বামেদের বিক্ষোভ শহরে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ১৭:১৭
Share: Save:

রাজ্যে শিক্ষাক্ষেত্রে ‘কেলেঙ্কারি’র অভিযোগে বিরোধিতার ঝাঁঝ বাড়াচ্ছে বিরোধীরা। বুধবার কলকাতা শহর জুড়ে তিনটি মিছিল করল বামেরা। দুর্নীতি-কাণ্ডে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জড়িত থাকার অভিযোগ তুলে পার্ক সার্কাস থেকে বেরোনো মিছিলের অগ্রভাগে এক ব্যক্তিকে হুইলচেয়ারে বসিয়ে পার্থ সাজিয়ে বিক্ষোভ দেখায় বামেরা।

বুধবার শহর জুড়ে তিনটি মিছিলের ডাক দেয় বামেরা। একটি মিছিল শুরু হয় পার্ক সার্কাস থেকে। একই সময় বাকি দু’টি মিছিল শুরু হয় হাওড়া ও শিয়ালদহ স্টেশন থেকে। এই তিনটি মিছিলই শেষ হওয়ার কথা গাঁধী মূর্তির কাছে। যেখানে দীর্ঘ দিন ধরে অবস্থান বিক্ষোভ করছেন চাকরিপ্রার্থীরা। পার্ক সার্কাসের মিছিলে মূলত কলকাতার বামকর্মীরা অংশ নিয়েছেন। অন্য দিকে, হাওড়া স্টেশন থেকে রওনা দেওয়া মিছিলে হাওড়া ও হুগলির বামকর্মীরা এবং শিয়ালদহ স্টেশন থেকে যে মিছিলটি শুরু হয়েছে, ওই মিছিলে মূলত উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বামকর্মীরা যোগদান করেছেন।

বামেদের দাবি, রাজ্যের শাসকদল ও মন্ত্রিসভার সদস্যেরা দুর্নীতিতে জড়িয়ে পড়ার পরেও মুখ্যমন্ত্রী তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করছেন না। দুর্নীতিগ্রস্ত সব মন্ত্রী ও আমলাদের বরখাস্ত করার পাশাপাশি বামেদের দাবি, সরকারি চাকরির শূন্য পদে যোগ্য প্রার্থীদের অবিলম্বে স্বচ্ছতার সঙ্গে নিয়োগ করতে হবে। শুধু তাই নয়, চাকরি দেওয়ার নামে চাকরিপ্রার্থীদের কাছ থেকে এত দিন ধরে যত টাকা নেওয়া হয়েছে, সব উদ্ধার করতে হবে।

পার্ক সার্কাস থেকে বেরোনো মিছিলের নেতৃত্ব দেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি বলেন, ‘‘এক জনকে ধরে কী হবে? গোটা দলটাই তো দুর্নীতিগ্রস্ত। সবাইকেই ধরতে হবে।’’ পাশাপাশি, বিজেপি ও বাংলার শাসকদল তৃণমূলের মধ্যে যোগ রয়েছে দাবি করে সেলিম বলেন, ‘‘বিজেপির সঙ্গে দিল্লিতে সব সেটিং করা আছে। এই রাজ্য সাধারণ মানুষের। বিজেপিরও নয়, তৃণমূলেরও নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC recruitment scam partha chatterjee Left
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE