Advertisement
২৩ এপ্রিল ২০২৪
partha chatterjee

SSC: এসএসসি দুর্নীতিতে সরাসরি যুক্ত তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ! অভিযোগ করলেন শুভেন্দু

দুর্নীতির ঘটনায় শাসকদলের উপর চাপ বাড়াতেই পার্থকে অভিযুক্ত করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মত রাজ্য রাজনীতির কারবারিদের একাংশের।

দুর্নীতির ঘটনায় শাসকদলের উপর চাপ বাড়াতেই পার্থকে অভিযুক্ত করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

দুর্নীতির ঘটনায় শাসকদলের উপর চাপ বাড়াতেই পার্থকে অভিযুক্ত করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ১৮:৩৪
Share: Save:


এসএসসি দুর্নীতি মামলায় তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে অভিযুক্ত করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এসএসসি নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন,‘‘এই দুর্নীতির ঘটনায় সরাসরি যুক্ত পার্থ চট্টোপাধ্যায় ও কয়লা ভাইপোর পিএ এস রায়। সঙ্গে অনেক মাথা যুক্ত। এই ঘটনায় তৎকালীন শিক্ষামন্ত্রী সরাসরি পার্থ চট্টোপাধ্যায় যুক্ত। কারণ এর আগে যে হলফনামাটি জনসমক্ষে এসেছে তাতে বলা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের চেম্বারে এই উপদেষ্টা কমিটির বৈঠক হয়েছে।’’

শুভেন্দু আরও বলেন, ‘‘এটা একটা বড় ধরনের জালিয়াতি। সিবিআই এই দুর্নীতির তদন্তের দায়িত্ব নিয়েছে এবং আদালত এই দুর্নীতির বিরুদ্ধে। তাই প্রত্যেকটা মানুষের সমর্থন থাকা উচিত এই তদন্তে। এদের কারণে শিক্ষিত বেকার যুবক যুবতীরা চাকরির আশায় শহিদ মিনারের নীচে বসে আছেন, মেয়ো রোডে গাঁধী মূর্তির নীচে বসে আছেন, বাড়িতে বসে চোখের জল ফেলছেন। ওমপ্রকাশ চৌটালার সঙ্গে একসঙ্গে থাকতে হবে পার্থ চট্টোপাধ্যায়কে।’’

এসএসসি-র গ্রুপ-ডি নিয়োগে দুর্নীতি হয়েছে। চাকরি পাওয়া ৬০৯ জনের নিয়োগও বেআইনি। বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে রিপোর্ট পেশ করে এমনটাই জানিয়েছে রঞ্জিতকুমার বাগের নেতৃত্বে তৈরি বিশেষ অনুসন্ধান কমিটি। পাশাপাশি, তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের অনুমতিতে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদের তরফে পাঁচ সদস্যের যে উপদেষ্টা কমিটি তৈরি হয়েছিল, তাকেও বেআইনি বলে জানিয়েছে অনুসন্ধান কমিটি। ডিভিশন বেঞ্চ থেকে বেরিয়ে এ কথা জানালেন অনুসন্ধান কমিটির সদস্য তথা আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায়। সেই দুর্নীতির ঘটনায় শাসকদলের উপর চাপ বাড়াতেই তৃণমূল মহাসচিবকে অভিযুক্ত করলেন বিরোধী দলনেতা। এমনটাই মত রাজ্য রাজনীতির কারবারিদের একাংশের। তবে তৃণমূল শিবির বিরোধী দলনেতার মন্তব্যে আমল দিতে নারাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

partha chatterjee Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE