Advertisement
৩০ নভেম্বর ২০২২
Babita Sarkar

Babita Sarkar: নিরাপত্তা নিয়ে চিন্তা ববিতার পরিবারের

সম্প্রতি ববিতাকে ডেকে সিবিআই জিজ্ঞাসাবাদ করে তথ্য সংগ্রহ করেছে। ২ জুন কলকাতায় সিবিআই দফতরে হাজির হন তিনি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সৌমিত্র কুণ্ডু
শিলিগুড়ি শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ০৭:৪৬
Share: Save:

রাজ্যে শিক্ষক নিয়োগের অনিয়ম নিয়ে তাঁর মামলার জেরেই আদালত শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দিয়েছিল। তদন্তভার হাতে নিয়ে সিবিআই মন্ত্রীকে তলবও করে। এই পরিস্থিতিতে শিলিগুড়ির বাসিন্দা সেই ববিতা সরকারের পরিবার নিজেদের নিরাপত্তা নিয়ে কিছুটা চিন্তিত।

Advertisement

ববিতা জানিয়েছেন, বাড়ির বাইরে কোথাও গেলে অনেকেই চিনতে পেরে তাঁদের সাবধানে থাকার পরামর্শ দিচ্ছেন। তাঁদের কোনও ক্ষতি হতে পারে বলেও অনেকে সতর্ক থাকতে বলছেন। এটাই এখন তাঁদের চিন্তা ও অস্বস্তির কারণ। যদিও ওই মামলা সংক্রান্ত ঘটনার জেরে এখনও পর্যন্ত তাঁদের কেউ সরাসরি বা ফোনে হুমকি দেয়নি বলেই ববিতা জানান।

সম্প্রতি ববিতাকে ডেকে সিবিআই জিজ্ঞাসাবাদ করে তথ্য সংগ্রহ করেছে। ২ জুন কলকাতায় সিবিআই দফতরে হাজির হন তিনি। সেখানে তাঁর বয়ান নথিভুক্ত করা হয়। তাঁর আইনজীবী ফিরদৌস শামিম জানান, আদালতের নির্দেশে ১০ জুনের মধ্যে সিবিআইয়ের রিপোর্ট জমা পড়ার কথা। তবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ছুটিতে থাকায় আজ, সোমবার তা জমা পড়ার সম্ভাবনা রয়েছে। ববিতা সিবিআই দফতরে যাওয়ার পর এক সপ্তাহ কলকাতাতেই ছিলেন। দিনকয়েক আগে তিনি এবং তাঁর স্বামী সঞ্জয় কর্মকার শিলিগুড়ি ফিরেছেন।

ববিতার কথায়, ‘‘এমনিতে যে কেউ কোনও হুমকি দিয়েছে তা একেবারেই নয়। তবে সাধারণ মানুষ নানা আশঙ্কার কথা বলছেন।’’ ববিতার কথায়, ‘‘তাঁদের বলছি, মন্ত্রী বা তাঁর মেয়ের বিরুদ্ধে ব্যক্তিগত কোনও অভিযোগ নেই। এ সব কথায় আমি মোটেই ভয় পাচ্ছি না।’’ এ প্রসঙ্গেই ববিতা আরও জানালেন, কিছুদিন আগে ট্রেনে কলকাতা যাওয়ার সময় রেলের এক মহিলা পুলিশকর্মী তাঁকে দেখে তিনি একা রয়েছেন কি না জানতে চান। তিনি ওই পুলিশকর্মীকে জানান, সঙ্গে স্বামী রয়েছেন। ববিতার কথায়, ‘‘পুলিশের এই সাহায্যও পাচ্ছি।’’ তবে মামলার জেরে শেষ পর্যন্ত তাঁর চাকরির সুযোগ তৈরি হবে কি না তা নিয়ে এখনও অনিশ্চয়তায় ববিতা। এসএসসি-র অফিস থেকে এখনও ওই নিয়োগ নিয়ে তাঁকে কিছুই জানানো হয়নি বলে তিনি জানান।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.