Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

SSC appointment: ৬,৮৬১ নয়া পদ তৈরির বিজ্ঞপ্তি, এসএসসি ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের নিয়োগের নির্দেশ

সংশ্লিষ্ট মহল বলছে, ওয়েটিং লিস্টে আছেন এমন প্রার্থীরাই আন্দোলন করছিলেন, মূলত তাঁদের নিয়োগ করতে সরকার প্রায় সাত হাজার নয়া পদ সৃষ্টি করেছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ মে ২০২২ ২৩:০০
Save
Something isn't right! Please refresh.


ফাইল ছবি।

Popup Close

স্কুলে ৬,৮৬১ টি নতুন পদ তৈরির বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার। ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের নিয়োগের নির্দেশ। এসএসসি নিয়োগ প্রক্রিয়া চালাবে এবং মধ্যশিক্ষা পর্ষদ প্রার্থীদের নিয়োগপত্র দেবে। এ ক্ষেত্রে আদালতের নির্দেশ পুঙ্খানুপুঙ্খ ভাবে যেন পালিত হয়, তা নিশ্চিত করার নির্দেশ এসএসসিকে দিয়েছে সরকার।

বৃহস্পতিবার রাজ্যের স্কুল শিক্ষা দফতর একটি বিজ্ঞপ্তি জারি করে। তাতে বলা হয়েছে, রাজ্যে নতুন করে ৬,৮৬১টি পদ তৈরি করা হচ্ছে। তার মধ্যে ১,৯৩২টি পদ নবম ও দশম শ্রেণির সহকারী শিক্ষক পদের জন্য, ২৪৭টি পদ একাদশ, দ্বাদশ শ্রেণির সহকারী শিক্ষক পদের প্রার্থীদের জন্য, একাদশে দুটি পদ গ্রুপ সির জন্য, ১৯৮০টি পদ গ্রুপ ডির জন্য এবং ১,৬০০ পদ তৈরি হয়েছে শারীরশিক্ষা ও কর্মশিক্ষা প্রার্থীদের জন্য। ২০১৬ সালের এসএসসি প্যানেলে যাঁরা ওয়েটিং লিস্টে আছেন, তাঁদের চাকরির সুযোগ করে দিতেই এই নতুন পদ সৃষ্টি করা হল বলে জানানো হয়েছে।

সরকারের তরফে স্কুল সার্ভিস কমিশনকে বলা হয়েছে, হাই কোর্টের নির্দেশকে মান্যতা দিয়ে নিয়োগ প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার কথা। সংশ্লিষ্ট মহল মনে করছে, ওয়েটিং লিস্টে আছেন, এমন প্রার্থীরাই আন্দোলন করছিলেন। মূলত তাঁদের নিয়োগ করতেই সরকারের প্রায় সাত হাজার নয়া পদ সৃষ্টি।

স্কুল শিক্ষা দফতরের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সম্প্রতি বিতর্কের কেন্দ্রে উঠে এসেছে যে নিয়োগের প্যানেল, তাতে যদি আদালতের নির্দেশে কোনও বদল আনতে হয়, তাও যথাযথ নিয়ম মেনেই সম্পন্ন করতে হবে।

Advertisement

গত ৫ মে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে অতিরিক্ত পদ তৈরির ব্যাপারে সিদ্ধান্ত হয়। বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারির মাধ্যমে সেই সিদ্ধান্তই বাস্তবায়নের দিকে আরও এক পা এগিয়ে গেল সরকার। এ জন্য ২০১৬-এর এসএসসি প্যানেলের মেয়াদও বাড়ানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement