Advertisement
২৬ এপ্রিল ২০২৪
SSC

Bengal SSC Recruitment 2022: রাজ্যের স্কুল শিক্ষক পদ বাড়ল, পরীক্ষার তারিখ শীঘ্রই, জানালেন ব্রাত্য

বৃহস্পতিবার সকালেই স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ বিজ্ঞপ্তির কথা নোটিস দিয়ে জানিয়েছিল কমিশন, বিকেলে সাংবাদিক বৈঠক করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য।

বৃহস্পতিবার এসএসসি নিয়োগ নিয়ে সাংবাদিক বৈঠক করেন ব্রাত্য বসু।

বৃহস্পতিবার এসএসসি নিয়োগ নিয়ে সাংবাদিক বৈঠক করেন ব্রাত্য বসু।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১৫:৫৬
Share: Save:

মুখ্যমন্ত্রীর নির্দেশেই রাজ্যের স্কুল শিক্ষকদের জন্য অতিরিক্ত পদ তৈরি করা হয়েছে বলে জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বৃহস্পতিবার এসএসসিতে নিয়োগ নিয়ে তিনি সাংবাদিক বৈঠক করেন। সেখানে ব্রাত্য বললেন, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমস্যার সমাধান করতে চেয়েছিলেন। তিনি এসএসসি নিয়োগ সংক্রান্ত জটিলতা নিয়ে আন্দোলনারীদের সঙ্গে কথাও বলেন। মুখ্যমন্ত্রীর নির্দেশেই অতিরিক্ত পদ তৈরি করা হয়েছে। তাঁর কথাতেই পদক্ষেপ করা হয়েছে।’’

ব্রাত্য বলেন, স্কুল সার্ভিস কমিশনের সুপারিশ মেনেই নিয়োগ প্রক্রিয়া চলবে। শারীরশিক্ষার জন্য ৮৫০টি পদে নিয়োগ হবে। কর্মশিক্ষায় ৭৫০টি পদে নিয়োগ হবে। মেধা এবং যোগ্যতার ভিত্তিতে ওই পদে নিয়োগ হবে বলে জানিয়েছেন ব্রাত্য। তিনি বলেন,‘‘পরীক্ষার তারিখ নিয়ে দ্রুত নোটিস দেওয়া হবে।’’

৬ বছর পরে বৃহস্পতিবারই ঘোষণা হয়েছে, ফের এসএসসিতে নিয়োগ হবে। সকালেই স্কুল সার্ভিস কমিশন একটি নোটিস জারি করে জানায়, খুব শীঘ্রই জুনিয়র হাই, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকস্তরে প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হবে। তার কয়েক ঘণ্টার মধ্যেই শিক্ষামন্ত্রী ব্রাত্য ঘোষণা করলেন, মুখ্যমন্ত্রীর নির্দেশে ৫২৬১টি পদ বাড়ানো হল। শরীর শিক্ষা, কর্মশিক্ষা বিভাগেও নতুন পদ তৈরি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC Bratya Basu Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE