Advertisement
২০ এপ্রিল ২০২৪
State Election Commission

WB Election Commission: কাঁথি পুরসভা মামলার রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে রাজ্য নির্বাচন কমিশন

এই মামলায় কলকাতা হাই কোর্ট সিসিটিভি ফুটেজ সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি দিল্লিকে পরীক্ষা করার নির্দেশ দিয়েছিল।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০২ মে ২০২২ ১৮:৩৪
Share: Save:

কাঁথি পুরসভা মামলার রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেল রাজ্য নির্বাচন কমিশন। এই মামলায় কলকাতা হাই কোর্ট সিসিটিভি ফুটেজ সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি দিল্লিকে পরীক্ষা করার নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ‘স্পেশাল লিভ পিটিশন’ দাখিল করেছে রাজ্য নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, পুরসভার ভোটের দিন কাঁথিতে ছাপ্পা, বুথ দখল ও অশান্তির অভিযোগ তুলে হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌম্যেন্দু অধিকারী।

সেই মামলার শুনানিতে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ জানায়, পুরভোটে অশান্তি নিয়ে যে সব অভিযোগ উঠেছে, তার সত্যতা যাচাই করতে সিসিটিভির ফরেন্সিক পরীক্ষা দরকার। সেই মতো সিসিটিভি ফুটেজ সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি দিল্লিকে পরীক্ষা করার নির্দেশ দিয়েছিল আদালত। সেই রায়কে চ্যালেঞ্জে জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হল রাজ্য নির্বাচন কমিশন।

ফলে আগামী ১৪ জুন পর্যন্ত কলকাতা হাই কোর্টে মামলার শুনানি মুলতুবি রাখল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

State Election Commission High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE