Advertisement
০৪ মে ২০২৪
Mamata Banerjee

জয়নগরের মোয়া কেন খান না, নিজেই জানালেন মুখ্যমন্ত্রী, সঙ্গে মোয়া হাব তৈরির ঘোষণাও

জয়নগরের মোয়া ইতিমধ্যেই জিআই ট্যাগ পেয়েছে। পাশাপাশি বারুইপুরের পেয়ারাও পেয়েছে জিআই শংসা। মঙ্গলবারের সরকারি সভায় এটাকেই জেলার গর্বের বিষয় বলে উল্লেখ করেন মমতা।

State government will build Moa Hub in Jaynagar, CM Mamata Banerjee announced.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ২০:১১
Share: Save:

তাঁকে জয়নগরের বিধায়ক বিশ্বনাথ দাস প্রতিবার শীতকালে প্রচুর মোয়া পাঠান। কিন্তু তিনি খান না। সবাইকে দিয়ে দেন। কেন? কারণ বেশি মোয়া খেলে তিনি মোটা হয়ে যাবেন। মঙ্গলবার জয়নগরের সরকারি সভা থেকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে মমতা এ-ও জানান, জয়নগরে আড়াই কোটি টাকা ব্যয় করে রাজ্য সরকার ‘মোয়া হাব’ নির্মাণ করছে।

মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমায় জয়নগরের বিধায়ক প্রতিবার অনেক মোয়া দেন। কিন্তু আমি খাই না। অত খেলে তো মোটা হয়ে যাব। তাই সবাইকে দিয়ে দিই। আমায় বারুইপুরের (পূর্ব) বিধায়ক বিভাস সর্দার অনেক ফলমূল পাঠায়। সেগুলোও আমি দিয়ে দিই।’’ মমতা আরও বলেন, ‘‘দিদি কিন্তু বেশি কিছু খায় না। দিদি সকালে একটু চা-টা খায়, তার পর আবার সেই রাতে এক বার খায়। আজকে বলে নয়। অনেক দিন ধরেই।’’

জয়নগরের মোয়া ইতিমধ্যেই জিআই ট্যাগ পেয়েছে। পাশাপাশি বারুইপুরের পেয়ারাও পেয়েছে জিআই শংসা। এটাকেই গর্বের বলে উল্লেখ করেন মমতা। সেই সময়েই তিনি মোয়া হাব তৈরির কথা ঘোষণা করেন। সেই সঙ্গে বলেন, ‘‘আপনারা বিয়ে বাড়িতে গেলে মোয়া উপহার দিন। দেখবেন মানুষ খুশি হবে। সোনাদানা দিয়ে কী হবে। সোনাদানা দিলে তো সেই ইঁদুর, চামচিকে এসে নিয়ে যাবে।’’ এর পরেই কেন্দ্রীয় তদন্ত সংস্থার ভূমিকা নিয়ে সরব হন তিনি। অনেকের মতে, নাম না করে ইডি, সিবিআইকেই ইঁদুর, চামচিকে বলে কটাক্ষ করেছেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Politics Mamata Banerjee TMC jaynagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE