Advertisement
২৭ নভেম্বর ২০২২

নিরপেক্ষ না থাকলে ডিএম, এসপিদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন

মূল লক্ষ্য- অবাধে ও সুষ্ঠু ভাবে পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট করানো। এ ব্যাপারে রাজ্য প্রশাসনের তরফে কোনও গাফিলতি থাকলে, তা বরদাস্ত করা হবে না। জেলাশাসক বা পুলিশ সুপারদের নিরপেক্ষতা নিয়ে কোনও প্রশ্ন উঠলে, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পিছপা হবে না নির্বাচন কমিশন। দেশের মুখ্য নির্বাচন কমিশনার নাসিম জাইদি মঙ্গলবার দ্ব্যর্থহীন ভাবেই এ কথা জানিয়ে দিয়েছেন।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৬ ২০:২৯
Share: Save:

মূল লক্ষ্য- অবাধে ও সুষ্ঠু ভাবে পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট করানো। এ ব্যাপারে রাজ্য প্রশাসনের তরফে কোনও গাফিলতি থাকলে, তা বরদাস্ত করা হবে না। জেলাশাসক বা পুলিশ সুপারদের নিরপেক্ষতা নিয়ে কোনও প্রশ্ন উঠলে, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পিছপা হবে না নির্বাচন কমিশন।

Advertisement

দেশের মুখ্য নির্বাচন কমিশনার নাসিম জাইদি মঙ্গলবার দ্ব্যর্থহীন ভাবেই এ কথা জানিয়ে দিয়েছেন। তিনি বলেছেন, ‘‘পশ্চিমবঙ্গে অবাধ ও সুষ্ঠু ভোট করানোর জন্য যা যা করণীয়, তার সব কিছুই করা হবে। সেই লক্ষ্যে, রাজ্যের দুর্গম ও প্রত্যন্ত এলাকাগুলোতেও ভোটগ্রহণের সময় প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে প্রতিটি বুথেই কেন্দ্রীয় বাহিনী রাখতে হবে। বুথে শুধুই পুলিশের সিভিক ভল্যান্টিয়ার ফোর্স দিয়ে ভোট করানো যাবে না। যাঁদের বিরুদ্ধে কোনও ফৌজদারি অভিযোগ রয়েছে বা যাঁরা কোনও অপরাধমূলক কাজকর্মে জড়িত, কোনও ভাবেই ভোটের সময় বা তার আগে-পরে তাঁদের বুথের কাছাকাছি ঘেঁষতে দেওয়া যাবে না।’’

আরও পড়ুন- গোপনে ঘুষের ছবি, অস্বস্তি শাসক দলের

এ ছাড়াও মালদহ, মুর্শিদাবাদ, বীরভূম ও হাওড়ায় ভোটে নিরাপত্তাব্যবস্থাকে যাতে নিশ্ছিদ্র করে তোলা যায়, তার ওপরেও রাজ্য সরকারকে কড়া নজর রাখতে বলেছে নির্বাচন কমিশন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.