×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ এপ্রিল ২০২১ ই-পেপার

২৫ কোটির হেরোইন পাচারের আগেই এসটিএফের হাতে গ্রেফতার মাদক কারবারি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ মার্চ ২০২১ ১১:৫৭
ধৃত সুনীল হাওলাদারের কাছ থেকে উদ্ধার ২৫ কোটি টাকা অর্থমূল্যের হেরোইন।

ধৃত সুনীল হাওলাদারের কাছ থেকে উদ্ধার ২৫ কোটি টাকা অর্থমূল্যের হেরোইন।
—নিজস্ব চিত্র।

২৫ কোটি টাকা অর্থমূল্যের হেরোইন-সহ এক মাদক পাচারকারীকে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। সোমবার রাতে পূর্ব বর্ধমানের রসুলপুর বাজার এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। ধৃতের কাছ থেকে ৫ কিলোগ্রামেরও বেশি হেরোইন পাওয়া গিয়েছে বলে জানিয়েছে এসটিএফ।

এসটিএফ সূত্রে খবর, ধৃতের নাম সুনীল হাওলাদার। পূর্ব বর্ধমানের আউসগ্রামের বাসিন্দা ৩৮ বছরের সুনীলকে বেশ কিছুদিন ধরেই খুঁজছিলেন এসটিএফ আধিকারিকেরা। পুরনো একটি মামলার তদন্তে নেমে এসটিএফ আধিকারিকেরা সুনীলের খোঁজ পান। গোপন সূত্রে খবর পেয়ে তদন্তকারীরা জানতে পারেন, সোমবার সন্ধ্যায় রসুলপুরে তাঁর সঙ্গীদের কাছে বিপুল পরিমাণ মাদক পৌঁছে দিতে আসবেন সুনীল। ওই সূত্রের খবর অনুযায়ী সুনীলকে ধরার জন্য তৎপর হন এসটিএফ আধিকারিকেরা। সোমবার রাত সাড়ে ১১টা নাগাদ মেমারি থানার অন্তর্গত রসুলপুর বাজার থেকে সুনীলকে আটক করেন তাঁরা।

ঘটনার সময় একটি গাড়িতে করে মাদক নিয়ে আসছিলেন বলে দাবি এসটিএফের। সুনীলকে ওই গাড়ি থেকে নামিয়ে আটক করা হয়। তাঁর কাছে থেকে ৫ কিলোগ্রামেরও বেশি হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছে। আন্তর্জাতিক চোরাবাজারে ওই হেরোইনের অর্থমূল্য ২৫ কোটি টাকারও বেশি বলে জানিয়েছেন তদন্তকারীরা। মাদক ছাড়াও ওই গাড়িটিও বাজেয়াপ্ত করেছেন তাঁরা। রাতেই জিজ্ঞাসাবাদের পর সুনীলকে গ্রেফতার করে এসটিএফ। মঙ্গলবার তাঁকে আদালতে পেশ করা হবে।

Advertisement
Advertisement