Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

রাজমিস্ত্রি সেজে গোয়ালতোড়ে গা ঢাকা মাদক ব্যবসায়ীর, গ্রেফতার করল এসটিএফ

নিজস্ব সংবাদদাতা
গোয়ালতোড় ১০ এপ্রিল ২০২১ ১৭:১৬


প্রতীকী ছবি

মাদক চক্রের সন্ধানে তদন্তে নেমে পশ্চিম মেদিনীপুর জেলার গোয়ালতোড় থানা এলাকা থেকে মুর্শিদাবাদের এক ব্যক্তিকে গ্রেপ্তার করল এসটিএফ। শুক্রবার রাতে এসটিএফের তদন্তকারীরা গোয়ালতোড় থানার পুলিশকে সঙ্গে নিয়ে একটি অভিযান চালায়। সেই অভিযানেই গ্রেফতার করা হয় সন্দেহভাজন মাদক ব্যবসায়ীকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম লাল্টু (নান্টু) শেখ (৩৫)। বাড়ি মুর্শিদাবাদ জেলার লালগেরিয়া গ্রামে। গোয়ালতোড় থানার পিংবনি এলাকায় রাজমিস্ত্রির কাজ করতে এসেছিলেন লাল্টু। কয়েকদিন আগে অভিযুক্তের মুর্শিদাবাদের বাড়ি থেকে মাদক ও নগদ টাকা উদ্ধার হয়। ওই ঘটনার তদন্তে নেমেই এসটিএফ গোয়ালতোড় থানা এলাকায় লাল্টুর আশ্রয় নেওয়ার খবর পায়।

ওই স্থানে একটি নতুন পঞ্চায়েত অফিসের কাজের জন্য মুর্শিদাবাদের কয়েকজন মিস্ত্রি কাজ করেছিলেন। তাঁদের থাকার জন্য পুরানো অফিসের বারান্দায় ব্যবস্থা করা হয়েছিল বলে জানান বিজেপি-র ওবিসি মোর্চার জেলা সাধারণ সম্পাদক পশুপতি মাহাত। তিনি বলেন, ‘‘যখন এসটিএফের তদন্তকারীরা অভিযানে আসেন, তখন সহযোগিতা করা হয় বিজেপি পরিচালিত পঞ্চায়েতের পক্ষ থেকে। পঞ্চায়েত এলাকায় রাজমিস্ত্রির কাজের জন্য যারা রয়েছেন, তাঁদের ভোটার কার্ড বা আধার কার্ড জমা দিতে বলা হয়েছিল। নির্বাচন প্রক্রিয়া শুরু হয়ে যাওয়ায় অনেকে হয়তো জমা দেননি।’’ যিনি এই দলের প্রধান মিস্ত্রি, শুক্রবার তিনি জানতে পারেন, অভিযুক্ত লাল্টু দিন কয়েক আগেই এই মিস্ত্রিদের দলে যোগ দিয়েছেন। তারপরেই তদন্তকারীদের অভিযানে গ্রেফতার হন তিনি।

তৃণমূল জেলা পরিষদের সদস্য তথা জেলা সহ-সভাপতি চন্দন সাহা বলেন, ‘‘পিংবনি এলাকায় রাজমিস্ত্রির কাজ করতে এসেছিলেন লাল্টু। পঞ্চায়েত অফিস সংলগ্ন এলাকায় ভাড়া থাকতেন। শুক্রবার রাতে এসটিএফের তদন্তকারীরা গ্রেফতার করেন তাঁকে। একই বাড়িতে ভাড়া থাকতেন আরও কয়েকজন শ্রমিক। তাঁদের জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয় পুলিশ।’’

জেলা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ‘‘এসটিএফের তদন্তকারীরা একজনকে গ্রেফতার করেছেন।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement