Advertisement
০৯ মে ২০২৪
STF

Al Qaeda: আল কায়দা জঙ্গি সন্দেহে শাসনে দুই ব্যক্তিকে গ্রেফতার করল এসটিএফ

বুধবার রাত ৮টা নাগাদ শাসন থানার অন্তর্গত খড়িবাড়ি এলাকা থেকে নির্দিষ্ট সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।

এসটিএফের হাতে গ্রেফতার হওয়া দুই সন্দেহভাজন ব্যক্তি

এসটিএফের হাতে গ্রেফতার হওয়া দুই সন্দেহভাজন ব্যক্তি নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ২২:২৯
Share: Save:

দুই সন্দেহভাজন আল কায়দা জঙ্গিকে উত্তর ২৪ পরগনার শাসন এলাকা থেকে গ্রেফতার করল পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। পুলিশ সূত্রে দাবি, ধৃত আব্দুর রকিব সরকার এবং কাজি আহসানউল্লাহ নিষিদ্ধ জঙ্গি সংগঠন, ‘আল কায়দা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্ট’-এর সঙ্গে প্রত্যক্ষ ভাবে জড়িত।

ধৃতদের বিরুদ্ধে একাধিক নাশকতামূলক কার্যকলাপের অভিযোগ রয়েছে এবং তার ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে বলে পুলিশের দাবি। বুধবার রাত ৮টা নাগাদ শাসন থানার অন্তর্গত খড়িবাড়ি এলাকা থেকে নির্দিষ্ট সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে তাঁদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে, ৩৭ বছরের রকিবের বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরে। ৩২ বছরের আহসান আদতে হুগলির আরামবাদের বাসিন্দা হলেও তপসিয়া এলাকায় থাকতেন তিনি। ধৃতদের কাছ থেকে বেশ কিছু নথি ও আপত্তিকর প্রচারপত্র উদ্ধার হয়েছে। বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ) এবং ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় ধৃতদের সঙ্গে জড়িত ১৭ জনের বিরুদ্ধে এফআইআরের সন্ধান পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

STF West Bengal Police Al Qaeda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE