Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Students Election

পঞ্চায়েতের পরে ইঙ্গিত ছাত্রভোটের

দ্রুত ছাত্র সংসদের ভোটের দাবিতে যাদবপুর, কলকাতা ও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে উত্তাপ ক্রমশই বাড়ছে। এ দিনেও বিভিন্ন ছাত্র সংগঠনগুলো বিক্ষোভ দেখিয়েছে।

Picture of Jadavpur University.

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:০৩
Share: Save:

যখনই হোক পঞ্চায়েত ভোট, ছাত্র সংসদের নির্বাচন অবিলম্বে করার দাবিতে সরব হয়েছে বিভিন্ন দলের ছাত্র সংগঠন। কিন্তু ছাত্রভোট দীর্ঘ কাল ধরে বকেয়া পড়ে গেলেও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বৃহস্পতিবার ইঙ্গিত দিয়েছেন, ছাত্র সংসদের নির্বাচন হবে পঞ্চায়েত ভোটের পরেই। তবে মন্ত্রীর এই ইঙ্গিতের পরেও অবিলম্বে ছাত্রভোটের দাবিতে ১০ মার্চ বিধানসভা অভিযানের ডাক দিয়েছে বাম ছাত্র সংগঠন।

শিক্ষামন্ত্রী এ দিন বলেন, ‘‘পঞ্চায়েত ভোট সামনে। সেই ভোট আমাদের অগ্রাধিকার। ছাত্র সংসদের নির্বাচন কাছাকাছি সময়ে হবে। হয়তো দক্ষিণবঙ্গের কলেজগুলিতে এক দিন হল। উত্তরবঙ্গে আর এক দিন। আশা করছি, পঞ্চায়েত ভোটের পরে ছাত্র সংসদের নির্বাচন হবে।’’

এ দিকে, দ্রুত ছাত্র সংসদের ভোটের দাবিতে যাদবপুর, কলকাতা ও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে উত্তাপ ক্রমশই বাড়ছে। এ দিনেও বিভিন্ন ছাত্র সংগঠনগুলো বিক্ষোভ দেখিয়েছে। তাদের দাবি, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, ছাত্র এবং সরকারের প্রতিনিধিদের এক টেবিলে বসে ভোটের দিনক্ষণ নিয়ে আলোচনা করতে হবে। শিক্ষামন্ত্রীর এ দিনের মন্তব্যের প্রেক্ষিতে এসএফআই-এর রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য বলেন, ‘‘ছাত্রভোটের ব্যাপারে দীর্ঘদিন ধরে কুমিরছানা দেখাচ্ছে তৃণমূল সরকার। দ্রুত নোটিফিকেশন জারি করতে হবে। ভাগ করে ছাত্রভোট হলে অকুস্থলে সমাজবিরোধীদের পৌঁছতে সুবিধা হবে। আমরা এক দিনে ছাত্রভোট চাই। দ্রুত ছাত্রভোটের দাবিতে আগামী ১০ মার্চ বিধানসভা অভিযান হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE