Advertisement
২৯ মে ২০২৪
Subiresh Bhattacharya

পাঁচ দিনের সিবিআই হেফাজতে গেলেন সুবীরেশ, হাই কোর্ট ক্ষোভপ্রকাশ করতেই আদালতে পেশ

শুক্রবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে সিবিআই জানায়, সুবীরেশকে আবার শনিবার আদালতে হাজির করানো হবে। সেই মতো শনিবার সুবীরেশকে হাজির করানো হয়েছিল।

সুবীরেশ ভট্টাচার্য।

সুবীরেশ ভট্টাচার্য। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৩:০০
Share: Save:

পাঁচ দিনের সিবিআই হেফাজতে পাঠানো হল স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে। শনিবার এই নির্দেশ দিয়েছেন আলিপুরের বিশেষ সিবিআই আদালতের বিচারক। সিবিআই আদালতকে জানিয়েছে, সুবীরেশকে আরও জিজ্ঞাসাবাদ প্রয়োজন। তার পর এই নির্দেশ দিয়েছে ওই আদালত।

ইতিপূর্বে নিয়োগ দুর্নীতি মামলায় সুবীরেশকে হাজিরার জন্য ১০ দিন সময় দিয়েছিল নিম্ন আদালত। এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এর পর শুক্রবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে সিবিআই জানায়, সুবীরেশকে আবার শনিবার আদালতে হাজির করানো হবে। সেই মতো শনিবার সুবীরেশকে হাজির করানো হয়েছিল। সিবিআইয়ের আইনজীবী আলিপুরের বিশেষ সিবিআই আদালতের বিচারক অর্পণ চট্টোপাধ্যায়কে জানান, নিয়োগ দুর্নীতি মামলার তদন্তের পরবর্তী ধাপে যাওয়ার ক্ষেত্রে সুবীরেশকে আরও জিজ্ঞাসাবাদ প্রয়োজন। তাঁর কাছে অনেক তথ্যপ্রমাণ আছে বলেও দাবি করেন সিবিআইয়ের আইনজীবী। সুবীরেশের আইনজীবী তমাল মুখোপাধ্যায় আদালতকে জানান, তিনি জেলেই রয়েছেন। দরকার পড়লে সিবিআই তাঁকে জেলে গিয়ে জেরা করে আসতে পারে বলেও প্রস্তাব দেন তিনি। প্রসঙ্গত, প্রেসিডেন্সি সংশোধনাগারে রয়েছেন সুবীরেশ। কিন্তু সুবীরেশের আইনজীবীর এই আবেদন খারিজ হয়ে যায়। বিচারক তাঁকে ৫ দিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দেন।

গত ১৯ সেপ্টেম্বর উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য তথা এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশকে গ্রেফতার করেছিল সিবিআই। তাঁর বিরুদ্ধে নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। তার তদন্ত করছে সিবিআই। এই নিয়ে সুবীরেশকে দ্বিতীয় দফায় নিজেদের হেফাজতে পেল সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Subiresh Bhattacharya CBI Alipur Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE