Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Subrata Bakshi

শীঘ্র শপথ নিতে বক্সীকে ডেকে পাঠাল রাজ্যসভা

প্রায় একবছর আগে রাজ্যসভায় নির্বাচিত হয়েছিলেন। কিন্তু এখনও শপথ গ্রহণ না করায় তৃণমূল সাংসদ সুব্রত বক্সীকে তা মনে করিয়ে দেওয়া হল।

তৃণমূল সাংসদ সুব্রত বক্সী।

তৃণমূল সাংসদ সুব্রত বক্সী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২১ ০৫:১৫
Share: Save:

প্রায় একবছর আগে রাজ্যসভায় নির্বাচিত হয়েছিলেন। কিন্তু এখনও শপথ গ্রহণ না করায় তৃণমূল সাংসদ সুব্রত বক্সীকে তা মনে করিয়ে দেওয়া হল। রাজ্যসভার অফিস থেকে অবিলম্বে বার্তা আসে সুব্রতবাবুর কাছে। দলীয় সূত্রে খবর, আগামী সোমবার শপথ নিতে যেতে পারেন সুব্রতবাবু।

২০২০ সালের ১৮ মার্চ রাজ্য থেকে নির্বাচিত পাঁচ সাংসদের মধ্যে সুব্রতবাবু ছিলেন অন্যতম। ওই দিন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তৃণমূলের চার ও বামফ্রন্টের এক সাংসদ নির্বাচিত হন। ফল ঘোষণার পর প্রায় একবছর কেটে গেলেও সাংসদ হিসেবে এখনও শপথ নেননি একমাত্র সুব্রতবাবু। সেই কারণে চলতি অধিবেশন শেষ হওয়ার আগে তাঁর শপথগ্রহণ প্রক্রিয়া শেষ করতে বলা হয়েছে তৃণমূলের রাজ্যসভার পরিষদীয় দলকে। এক বছর আগে নির্বাচিত হলেও এত দিন শপথ না নেওয়ায় সুব্রতবাবু সরকারি ভাবে পুরোপুরি সাংসদ নন। প্রশ্ন উঠেছে, কেন এত দিন ধরে রাজ্যসভায় নির্বাচিত হয়েও শপথ নেননি? দলের এক শীর্ষনেতার কথায়, ‘‘এ বার করোনার কারণে পরিস্থিতি স্বাভাবিক ছিল না। দলের রাজ্য সভাপতি হিসেবে সুব্রতবাবু সাংগঠনিক ও রাজনৈতিক কাজেও ব্যস্ত ছিলেন। সব মিলিয়ে তাঁর শপথ গ্রহণ পিছিয়ে গিয়েছে।’’ করোনা পরিস্থিতি মোকাবিলায় সাংসদদের কেন্দ্র পিছু অর্থ বরাদ্দ বন্ধ করে দিয়েছে কেন্দ্র। ফলে সরকারি ভাবে সাংসদের কাজ করার ক্ষেত্রে তা নিয়ে কোনও সমস্যা হয়নি। তবে শপথ নেওয়ার পরই প্রয়োজনীয় সাংসদ হিসেবে কাগজপত্রে সইসাবুদ করতে পারবেন সুব্রতবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.