Advertisement
১৯ এপ্রিল ২০২৪
sudipta sen

তদন্তের জন্য সুদীপ্তের চিঠি তুলে দেওয়া হল সিবিআইয়ের হাতে

সারদার আমানতকারীদের কাছ থেকে নেওয়া কোটি কোটি টাকা কী ভাবে লুট হয়েছে, তা ওই চিঠিতে উল্লেখ করেছেন সুদীপ্ত।

সুদীপ্ত সেন।

সুদীপ্ত সেন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২১ ০৭:২৩
Share: Save:

সারদার কর্ণধার, জেলবন্দি সুদীপ্ত সেনের লেখা চিঠি তদন্তের জন্য সিবিআইয়ের হাতে তুলে দিলেন বিচারক। গত ১৯ ডিসেম্বর প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে কারা দফতর মারফত সুদীপ্ত কলকাতার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাছে একটি ১৮ পাতার চিঠি জমা দিয়েছিলেন। সারদার আমানতকারীদের কাছ থেকে নেওয়া কোটি কোটি টাকা কী ভাবে লুট হয়েছে, তা ওই চিঠিতে উল্লেখ করেছেন সুদীপ্ত। বিরোধী দলের কয়েক জন নেতা ও তাঁর সংস্থার কয়েক জন আধিকারিক কী ভাবে ওই টাকা নিয়েছেন, ওই চিঠিতে তার বিস্তারিত বর্ণনা দিয়েছেন সুদীপ্ত। ওই চিঠি প্রাপ্তি স্বীকার করার পরে মামলার কেস-রেকর্ডে তা নথিভুক্ত করেছিলেন বিচারক।

সোমবার ওই চিঠি সিবিআইয়ের হাতে তুলে দিয়ে বিচারক দীপাঞ্জন সেন তদন্তের নির্দেশ দিয়েছেন। এ দিন আদালতে সারদায় অন্যতম অভিযুক্ত, তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের আইনজীবী অয়ন চক্রবর্তী দাবি করেন, ‘‘ওই চিঠিটি সুদীপ্ত সেনের গোপন জবানবন্দি হিসেবে গ্রাহ্য করে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হোক।’’ বিচারক সিবিআইকে ওই চিঠির বিষয়বস্তু নিয়ে তদন্ত করে রিপোর্ট জমা দেওয়ার কথা বললে সিবিআইয়ের আইনজীবী জানান, এখনই আলাদা করে ওই চিঠির বিষয়বস্তু নিয়ে তদন্ত করে তার রিপোর্ট জমা না দিয়ে, চূড়ান্ত চার্জশিটের সময়ে তা জমা দেওয়া হবে। পরবর্তী শুনানিতে ওই বিষয়ে নির্দেশ দেওয়া হবে বলে বিচারক সেন জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI sudipta sen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE