Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sukanya Mondal

সিবিআইয়ে সুকন্যার লেনদেনের নথি পেশ

সংশ্লিষ্ট সূত্রের খবর, বোলপুরের এক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে অনুব্রত, সুকন্যা এবং অনুব্রত-ঘনিষ্ঠদের নামে প্রায় ১৭ কোটি টাকার স্থায়ী আমানতের সন্ধান পেয়েছে সিবিআই।

সুকন্যা মণ্ডল।

সুকন্যা মণ্ডল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০৬:৩৯
Share: Save:

সম্প্রতি তাঁর একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিদেশি টাকা লেনদেনের হদিস পেয়েছে সিবিআই। তার পরেই নড়েচড়ে বসে ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সম্পত্তির হিসেব ও ব্যাঙ্ক অ্যাকাউন্টের সবিস্তার লেনদেনের কথা জানতে নোটিস ধরানো হয় অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে।

তারই জবাবে সুকন্যা তাঁর আর্থিক লেনদেনের নথি নিজাম প্যালেসে তাদের কাছে পাঠিয়ে দিয়েছেন বলে সিবিআই সূত্রের খবর। মঙ্গলবার আইনজীবীর মাধ্যমে অনুব্রতের মেয়ের সম্পত্তি এবং তাঁর নামে থাকা বিভিন্ন সংস্থা ও ব্যাঙ্কের নথি জমা দেওয়া হয়েছে বলে জানায় সিবিআই।

সিবিআইয়ের খবর, সুকন্যার আয়-ব্যয়ের হিসেব চেয়ে সম্প্রতি বোলপুরের নিচুপট্টির বাড়িতে গিয়ে নোটিস দেওয়া হয়েছিল। সুকন্যার জমা দেওয়া নথির মধ্যে ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য, গত কয়েক বছরে কোন অ্যাকাউন্ট থেকে কী ধরনের লেনদেন হয়েছে, সেই নথিও রয়েছে বলে সূত্রের খবর। সিবিআইয়ের দাবি, বোলপুরের ‘ভোলে বোম’ চালকলে গত কয়েক বছরের আয়-ব্যয়ের হিসেব, নিজের নামে থাকা জমি সংক্রান্ত কাগজপত্রও জমা দিয়েছেন অনুব্রতের মেয়ে। ভোলে বোম নামে ওই চালকলের অন্যতম ডিরেক্টর হিসেবে সুকন্যার নাম রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রের খবর, বোলপুরের এক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে অনুব্রত, সুকন্যা এবং অনুব্রত-ঘনিষ্ঠদের নামে প্রায় ১৭ কোটি টাকার স্থায়ী আমানতের সন্ধান পেয়েছে সিবিআই। নিচুপট্টির একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে সুকন্যার আরও এ কোটি টাকার স্থায়ী আমানত রয়েছে বলে জানিয়েছে সিবিআই।

পেশায় প্রাথমিক স্কুলের শিক্ষিকা সুকন্যার নামে কী করে এত টাকার আমানত এবং এত জমি ও সম্পত্তি রয়েছে, তা জানতে চায় সিবিআই। কী ভাবে বিদেশে টাকা লেনদেন হয়েছে, তা নিয়েই উৎসুক তদন্তকারীরা। সেই কারণেই তাঁকে আয়-ব্যয়ের খতিয়ান জানানোর নোটিস ধরানো হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sukanya Mondal Anubrata Mondal CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE