Advertisement
০৫ মে ২০২৪
West Bengal SSC Scam

সরকারি কর্মীদের অবস্থানের পাশে চাকরি-প্রার্থীরাও

মঙ্গলবার মাতঙ্গিনী হাজরার মূর্তি এবং গান্ধী মূর্তির নীচে অবস্থানরত চাকরি-প্রার্থীদের সংগঠনদের প্রতিনিধিরা গিয়ে সরকারি কর্মীদের দাবি শোনেন।

এসএসসি প্রার্থীদের ধর্না।

এসএসসি প্রার্থীদের ধর্না। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:৫২
Share: Save:

মহার্ঘ ভাতা (ডি এ), শূন্য পদে নিয়োগের দাবিতে সরকারি কর্মচারী ও পেনশনারদের অবস্থানের সঙ্গে এক মঞ্চে মিলল শিক্ষায় চাকরি-প্রার্থীদের আন্দোলন। শহিদ মিনার চত্বরে ৩৪টি সরকারি সংগঠন নিয়ে সংগ্রামী যৌথ মঞ্চ বিক্ষোভ অবস্থান চালাচ্ছে। তাদের ডাকে সাড়া দিয়ে মঙ্গলবার মাতঙ্গিনী হাজরার মূর্তি এবং গান্ধী মূর্তির নীচে অবস্থানরত চাকরি-প্রার্থীদের সংগঠনদের প্রতিনিধিরা গিয়ে সরকারি কর্মীদের দাবি শোনেন। যৌথ মঞ্চের নেতা কিঙ্কর অধিকারী বলেন, ‘‘আমরা যেমন ডি এ দাবি করছি, একই ভাবে যে চাকরি-প্রার্থীরা এত দিন ধরে রাস্তায় বসে আছেন, তাঁদের স্বচ্ছ এবং দ্রুত নিয়োগের দাবি জানাচ্ছি। চাকরি-প্রার্থীদের আন্দোলন ভবিষ্যতে কোন পথে হবে, তা নিয়েও আমরা তাঁদের কথা শুনেছি এবং কিছু মত বিনিময় করেছি।’’ আন্দোলনকে সমর্থন জানিয়ে অবিলম্বে কর্মচারীদের ‘ন্যায়সঙ্গত ও আইনসঙ্গত’ ডি এ মেটানো এবং লক্ষ লক্ষ শূন্য পদ স্বচ্ছ ভাবে পূরণ করার দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন এসইউসি-র রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য। তাঁর অভিযোগ, কর্মচারীদের দাবি অস্বীকার করে বিভিন্ন আদালতে মানুষের করের টাকা অপচয় করা হচ্ছে ‘অন্যায়কে প্রতিষ্ঠা’ করার জন্য। শিক্ষক-প্রার্থীদের নিয়োগ নেই, কর্মচারীদের ডি এ নেই কিন্তু লুট চলছে বলে সরব হয়েছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তীও। তৃণমূলের নেতা তাপস রায় অবশ্য বলেছেন, ডি এ দিতে সরকারের কোনও নীতিগত আপত্তি নেই। পরিস্থিতির কারণে দেরি হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal SSC Scam DA Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE