×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুন ২০২১ ই-পেপার

মনোজের জামিন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ জুন ২০১৭ ০৩:৪৪
 মনোজ কুমার

মনোজ কুমার

তোলাবাজির অভিযোগে ধৃত এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর প্রাক্তন অফিসার মনোজ কুমার শুক্রবার জামিন পেলেন। ওই মামলায় কলকাতা পুলিশ মাস দুই আগে তাঁকে গ্রেফতার করেছিল। এ দিন ব্যাঙ্কশালের বিশেষ আদালতের বিচারক দেবব্রত সিংহ শর্তসাপেক্ষে তাঁর জামিন মঞ্জুর করেন। শর্ত হল, আদালতের অনুমতি ছাড়া মনোজ বিদেশে যেতে পারবেন না। আদালতের কাছে তাঁকে পাসপোর্ট জমা রাখতে হবে এবং তদন্তকারী অফিসারের কাছে সপ্তাহে এক দিন হাজিরা দিতে হবে।

এ দিন জামিনের আবেদনের বিরোধিতা করে সরকারি কৌঁসুলি তরুণ চট্টোপাধ্যায় জানান, জামিন পেলে তদন্তে প্রভাব খাটাতে পারেন ওই অফিসার।

মনোজের আইনজীবী রানা মুখোপাধ্যায় জানান, তাঁর মক্কেলের বিরুদ্ধে ৭৫ লক্ষ টাকা ‘তোলা’ নেওয়ার অভিযোগ করেছেন কমল সোমানি। কিন্তু মনোজই যে ওই টাকা নিয়েছেন, তার কোনও প্রমাণ পুলিশ দিতে পারেনি। আরও জানান, মনোজ রোজ ভ্যালি-কর্তা গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুর সঙ্গে দিল্লিতে গিয়েছিলেন বলে অভিযোগ। তার ভিত্তিতে তাঁকে সাসপেন্ড করে তাঁর পুরনো কাজের জায়গা ‘কাস্টমস’-এ পাঠানো হয়। সাসপেন্ড হওয়ার পরে শেক্সপিয়র সরণি থানার পুলিশ তোলাবাজির অভিযোগে মামলা করেছে তাঁর মক্কেলের বিরুদ্ধে। এই মামলা উদ্দেশ্যপ্রণোদিত। দু’পক্ষের বক্তব্য শুনে জামিন মঞ্জুর করেন বিচারক।

Advertisement


Tags:
Manoj Kumarমনোজ কুমারএনফোর্সমেন্ট ডিরেক্টরেট ED

Advertisement