Advertisement
১৮ এপ্রিল ২০২৪
BJP

BJP: বিধানসভায় শুভেন্দু-সহ সাত বিজেপি বিধায়কের সাসপেনশন প্রত্যাহার

বিধানসভায় শুভেন্দু অধিকারী-সহ সাত বিজেপি বিধায়কের সাসপেনশন প্রত্যাহার করা হল। ঘোষণা করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১৩:৫১
Share: Save:

সাত বিজেপি বিধায়কের সাসপেনশন প্রত্যাহার করা হল। সাসপেনশন তুলতে সম্মতি দিল তৃণমূল। বিধানসভায় বিশৃঙ্খলার অভিযোগে শুভেন্দু অধিকারী-সহ সাত বিজেপি বিধায়ককে সাসপেন্ড করা হয়েছিল। যার প্রতিবাদে কয়েক দিন ধরে বিধানসভা চত্বরে ধর্নায় বসেছিলেন ওই বিধায়করা। বৃহস্পতিবার সাসপেনশন প্রত্যাহার করার পরই ধর্না তুললেন মনোজ টিগ্গারা।

এর আগে সাসপেনশন তোলার প্রস্তাব খারিজ করে দিয়েছিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বিজেপির আনা প্রস্তাবে ভুল ছিল বলে উল্লেখ করেন স্পিকার। তবে প্রস্তাবে ভুল ছিল না বলে পাল্টা দাবি করেন শুভেন্দু।

প্রসঙ্গত, বিধানসভার গ্রীষ্মকালীন অধিবেশনে হট্টগোল হয়েছিল। এমনকি, শাসক এবং বিরোধী বিধায়কদের মধ্যে হাতাহাতির পরিস্থিতি তৈরি হয়। ওই ঘটনায় বিরোধী দলনেতা শুভেন্দু-সহ ৭ বিজেপি বিধায়ককে সাসপেন্ড করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এর প্রতিবাদে বিধানসভার বাদল অধিবেশন বয়কট করে বিজেপি। সাসপেনশনের বিষয়টি নিয়ে কলকাতা হাই কোর্টেও যান বিজেপি বিধায়করা। শুনানিতে আদালত জানায়, বিধানসভার রীতি মেনে বিধায়কদের সাসপেনশনের বিষয়টির সুরাহা হোক। তার পরই জোড়া প্রস্তাব নিয়ে বিধানসভায় যায় বিজেপি। কিন্তু তা প্রত্যাহার করতেই শুরু হয় বিক্ষোভ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

BJP Suvendu Adhikar West bengal Assembly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE