Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari: সারের সমস্যা, আনাজের দাম নিয়ে সরব শুভেন্দুরা

বিজেপি বিধায়কদের অভিযোগ, উত্তরে মালদহ থেকে শুরু করে পূর্ব বর্ধমান বা দক্ষিণে হুগলি জেলার বিস্তীর্ণ অংশের আলু চাষিরা গভীর সমস্যায় রয়েছেন।

প্রাক্তন বিরোধী দলনেতা আব্দুল মান্নানের সঙ্গে দেখা করতে হাসপাতালে বর্তমান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

প্রাক্তন বিরোধী দলনেতা আব্দুল মান্নানের সঙ্গে দেখা করতে হাসপাতালে বর্তমান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২১ ০৬:২৮
Share: Save:

রাজ্যের টাস্ক ফোর্সকে ফের সক্রিয় করে সারের কালোবাজারি রুখতে অভিযান চালানোর দাবি তুলল প্রধান বিরোধী দল বিজেপি। পাশাপাশিই, আলু চাষিদের সমস্যা নিয়ে কথা বলতে মুখ্যসচিবের সঙ্গে দেখা করতে চান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মুখ্যসচিব যখন যেখানে সময় দেবেন, সেখানেই বিধায়কদের প্রতিনিধিদল নিয়ে দেখা করতে যাবেন বলে জানিয়েছেন বিরোধী দলনেতা।

বিজেপি বিধায়কদের অভিযোগ, উত্তরে মালদহ থেকে শুরু করে পূর্ব বর্ধমান বা দক্ষিণে হুগলি জেলার বিস্তীর্ণ অংশের আলু চাষিরা গভীর সমস্যায় রয়েছেন। হুগলির গোঘাট-সহ নানা এলাকা এই বছর একাধিক বার প্লাবিত হয়েছে। তার সঙ্গে যোগ হয়েছে কালোবাজারির ফলে সারের সমস্যা এবং তার বাড়তি দাম। আলু চাষিদের এই বিপর্যয় নিয়ে আলোচনার জন্য বিজেপির পরিষদীয় দলের তরফে মুখ্যসচিবের সঙ্গে দেখা করার সময় চাওয়া হয়েছিল। কিন্তু মুখ্যসচিব রাজ্যের বাইরে থাকায় এখনও তাদের সময় দেওয়া হয়নি। বিধানসভা চত্বরে কয়েক জন বিধায়ককে সঙ্গে নিয়ে শুভেন্দু বৃহস্পতিবার বলেন, ‘‘বাজারে বিভিন্ন আনাজের দামই আকাশছোঁয়া। ভোজ্য তেলও দু’শো টাকার কমে নেই। নিম্নবিত্তদের কথা ছেড়েই দিলাম, মধ্যবিত্তেরও বাজারে যাওয়া মুশকিল। গত মে মাসে ফের রাজ্য সরকার গঠিত হওয়ার পর থেকে টাস্ক ফোর্সের কোনও বৈঠক হয়নি।’’ শুভেন্দুর দাবি, কৃষি বিপণন দফতরকে সক্রিয় করে টাস্ক ফোর্সের মাধ্যমে বা এনফোর্সমেন্ট বিভাগকে কাজে লাগিয়ে সারের আড়তদারি বন্ধ করা হোক। প্রয়োজনে সমবায়ের মাধ্যমে ন্যায্য মূল্যে কৃষকদের হাতে সার পৌঁছে দেওয়ার দাবিও তুলেছেন তিনি।

বিধানসভা থেকে বেরিয়ে এ দিন শুভেন্দু বাইপাসের ধারে একটি হাসপাতালে চিকিৎসাধীন প্রাক্তন বিরোধী দলনেতা আব্দুল মান্নানকে দেখতে গিয়েছিলেন। হাসপাতাল সূত্রের খবর, মান্নান এখন অনেকটাই সুস্থ। তাঁকে আজ, শুক্রবারই ছেড়ে দেওয়া হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE