Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Nandigram BJP Rally

তাঁর নন্দীগ্রামেই সভা করার অনুমতি পাচ্ছেন না শুভেন্দু! অভিযোগ নিয়ে হাই কোর্টে গেলেন বিরোধী দলনেতা

শুভেন্দুর দলীয় কর্মসূচিতে প্রশাসনের অনুমতি না দেওয়ার ঘটনা এই প্রথম নয়। আগেও শুভেন্দু আদালতের দ্বারস্থ হয়েছিলেন এই একই অভিযোগ নিয়ে। বিচারপতি মান্থার এজলাসেও উঠেছিল সেই মামলা।

Suvendu Adhikari approaches Calcutta High Court

শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১১:২৩
Share: Save:

যে বিধানসভা কেন্দ্রে জয়ী হয়ে তিনি রাজ্যের বিধায়ক, সেই নন্দীগ্রামেই সভা করার অনুমতি পাচ্ছেন না শুভেন্দু অধিকারী। এমনই অভিযোগ নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের বিধানসভার বিরোধী দলনেতা। বৃহস্পতিবার হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে এই মামলা দায়েরের অনুমতি চাওয়া হয়। বিচারপতি মামলা করার অনুমতি দিয়েছেন শুভেন্দুকে।

শুভেন্দুর দলীয় কর্মসূচিতে সরকারের অনুমতি না দেওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও শুভেন্দু বেশ কয়েক বার আদালতের দ্বারস্থ হয়েছিলেন এই একই অভিযোগ নিয়ে। বিচারপতি মান্থার এজলাসেও উঠেছিল সেই মামলা। তবে সেই মিছিলের কোনওটির সময় ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার অব্যবহিত পরে। কোনওটি ছিল একই এলাকায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার কাছাকাছি সময়ে। রাজনৈতিক কর্মসূচিতে সরকারের অনুমতি না দেওয়া প্রসঙ্গে সেই সময় কয়েক দফা নির্দেশও দিয়েছিলেন বিচারপতি। এ বার শুভেন্দু যে কর্মসূচির জন্য আবেদন করেছেন, সেটি আগামী ১৬ জুন নন্দীগ্রামে অনুষ্ঠিত হওয়ার কথা। ওই দিন নন্দীগ্রামের বিজেপি কার্যালয় থেকে শুরু করে জানকীনাথ মন্দির পর্যন্ত মিছিল করার পরিকল্পনা রয়েছে শুভেন্দুর। হাই কোর্টে শুভেন্দুর আর্জি, তাঁকে ওই দিনে ওই পথে মিছিল করার অনুমতি দেওয়া হোক।

আদালতে বিরোধী দলনেতা জানিয়েছেন, ১৬ জুন ওই মিছিলের বিশদ জানিয়েই অনুমতি চেয়ে আবেদন করা হয়েছিল প্রশাসনের কাছে। কিন্তু প্রশাসনের তরফে সেই আবেদনের কোনও উত্তর দেওয়া হয়নি। বিজেপি নেতা জানিয়েছেন, মিছিলের সাত দিন আগেও জবাব না পাওয়ায় শেষ মুহূর্তে ওই কর্মসূচি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তাই আদালত বিষয়টি দেখুক। শুভেন্দুর এই আর্জির শুনানি শুক্রবার হতে পারে বলে আদালত সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nandigram Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE