Advertisement
১১ মে ২০২৪
Suvendu Adhikari

শিশুর সম্পর্কে কুরুচিকর টুইট! অভিযোগ পেয়ে শুভেন্দুকে নোটিস শিশু সুরক্ষা কমিশনের

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বুধবার রাতেই শিশু অধিকার সুরক্ষা কমিশনে অভিযোগ দায়ের করেছিলেন এক মহিলা। রাজনীতির সঙ্গে একটি শিশুকে জড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ।

শুভেন্দুর কাছে কমিশনের নোটিস পৌঁছতে পারে শুক্রবারই।

শুভেন্দুর কাছে কমিশনের নোটিস পৌঁছতে পারে শুক্রবারই। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৮:০৮
Share: Save:

একটি শিশুর সম্পর্কে কুরুচিকর টুইট করার অভিযোগ জমা পড়েছে রাজ্যের শিশু সুরক্ষা কমিশনে। তারই ভিত্তিতে কমিশন শোকজ নোটিস পাঠাচ্ছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। এ কথা জানিয়েছেন কমিশনের উপদেষ্টা অনন্যা চক্রবর্তী।

শুভেন্দুর বিরুদ্ধে বুধবার রাতেই একটি অভিযোগ দায়ের হয় কমিশনে। সেই অভিযোগের ভিত্তিতেই বিজেপি নেতাকে শুক্রবার নোটিস পাঠানো হবে বলে জানিয়েছেন কমিশনের উপদেষ্টা।

প্রসঙ্গত, যে টুইট নিয়ে বিতর্ক রবিবার রাতেই নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে পর পর দু’টি টুইট করেছিলেন শুভেন্দু। লিখেছিলেন, ‘‘কলকাতার এক হোটেলে বিশাল ধূমধামের আয়োজন হয়েছে। কয়লা ভাইপোর ছেলের জন্মদিনের পার্টিতে ৫০০ জন পুলিশ, বম্ব স্কোয়াড, গোয়েন্দা কুকুরের বিশাল বাহিনী মোতায়েন করা হয়েছে। দরজায় মেটাল ডিটেক্টরও বসানো হয়েছে।’’ শুভেন্দুর এই টুইটের প্রসঙ্গ টেনেই বুধবার রাতে শুভেন্দুর বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানিয়েছিলেন শিল্পী রায় নামে এক মহিলা। নিজেকে ‘এক জন মা’ বলে পরিচয় দিয়ে ওই মহিলা কমিশনে লিখিত অভিযোগে জানান। তাঁর বক্তব্য ছিল, ‘‘রাজনীতির সঙ্গে একটি শিশুকে জড়িয়ে দেওয়া ঠিক নয়। এটা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। তাই অভিযোগ জানিয়েছি।’’

বৃহস্পতিবার কমিশনের তরফে অনন্যা জানিয়েছেন, ওই অভিযোগের ভিত্তিতেই শুভেন্দুকে শো কজ করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। অনন্যার কথায়, ‘‘একটি শিশুর সম্পর্কে কুরুচিকর টুইট করা হয়েছে। তারই প্রেক্ষিতেই নোটিস পাঠাবে কমিশন।’’

শুভেন্দুর ওই টুইট নিয়ে ইতিমধ্যেই পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে শুভেন্দুর বিরুদ্ধে। ক্ষোভ প্রকাশ করেছে তৃণমূলও। একটি শিশুকে নিয়ে রাজনীতি করা প্রসঙ্গে বিরোধী দলনেতার সমালোচনা করে তৃণমূলের তরফে এ-ও জানানো হয়েছিল, এ বার থেকে শুভেন্দুর সুস্থতা কামনা করে তাঁকে গোলাপ পাঠাবেন তৃণমূল ছাত্র-যুবরা। যদিও আদালতের নির্দেশে সেই প্রকল্প থেমেছে। তবে তার পরেই বিজেপি নেতার টুইট নিয়ে জোড়া অভিযোগ দায়ের হয়েছে।

টুইট প্রসঙ্গে শুভেন্দুর কোনও বক্তব্য অবশ্য পাওয়া যায়নি। তবে তাঁর ঘনিষ্ঠ মহলের দাবি, তিনি নির্দিষ্ট কারও নাম করে টুইট করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Abhishek Banerjee TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE