Advertisement
১১ মে ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari: রাজ্য পুলিশে ভরসা নেই, সিবিআই তদন্তের আর্জি জানিয়ে হাই কোর্টে মামলা শুভেন্দু অধিকারীর

শুভেন্দুর আইনজীবীর দাবি, তাঁর বিরুদ্ধে কাঁথি, তমলুক, ফুলবাগান-সহ পাঁচটি থানায় মামলা দায়ের হয়েছে। সব ক্ষেত্রেই মিথ্যা অভিযোগ করা হয়েছে।

হাই কোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

হাই কোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ১৬:৪১
Share: Save:

হাই কোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া সব মামলা মিথ্যা। তাই হয় সেই সব মামলা খারিজ করে দেওয়া হোক। নইলে সিবিআই-কে দিয়ে তদন্ত করানো হোক। এই দাবি জানিয়ে হাই কোর্টে মামলা করেছেন শুভেন্দু।
বুধবার বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে ছিল মামলার শুনানি। সেখানে শুভেন্দু নিজে উপস্থিত ছিলেন। তাঁর আইনজীবী আবেদনে বলেন, শুভেন্দুর বিরুদ্ধে কাঁথি, তমলুক, ফুলবাগান-সহ পাঁচটি থানায় মামলা দায়ের হয়েছে। সব ক্ষেত্রেই মিথ্যা অভিযোগ করা হয়েছে। এই প্রসঙ্গে শুভেন্দুর দেহরক্ষীর মৃত্যু মামলার কথাও তোলেন আইনজীবী। তিনি বলেন, শুভেন্দু যখন তৃণমূলে ছিলেন তখন তাঁকে এই মামলায় জড়ানো হয়নি। রাজ্য পুলিশ তদন্ত করে বলেছিল ওই দেহরক্ষী আত্মহত্যা করেছেন। কিন্তু এখন যেহেতু শুভেন্দু বিজেপি-তে যোগ দিয়েছেন তাই সেই মামলায় তাঁর যোগ দেখানো হচ্ছে। সেই কারণে রাজ্য পুলিশের উপর ভরসা করতে পারছেন না শুভেন্দু। আর তাই সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন তিনি।

শুভেন্দু ঘনিষ্ট রাখাল বেরা মামলাতেও হাই কোর্টের ভর্ৎসনার মুখে পড়েছে রাজ্য পুলিশ। আদালত জামিন দেওয়ার পরেও পুলিশ অন্য একটি মামলায় রাখালকে গ্রেফতার করে। সেই প্রসঙ্গে রাজ্যের কাছে জবাব তলব করে হাই কোর্ট। এ বার আরও অনেক মামলা নিয়ে হাই কোর্টের দ্বারস্থ হলেন নন্দীগ্রামের বিধায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari BJP TMC Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE