Advertisement
২০ এপ্রিল ২০২৪
Techno India Group

ব্যারাকপুরে কোভিড স্যাটেলাইট সেন্টার চালু করল টেকনো গ্রুপ, উদ্বোধনে বিধায়ক রাজ

কোভিড রোগীদের নজরদারিতে ওই স্যাটেলাইট সেন্টারে ব্যবহার করা হবে অত্যাধুনিক সফটঅয়্যার। যার নাম ‘কোভিড সিভিয়ারিটি স্কোর’।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১৯:২৩
Share: Save:

অত্যাধুনিক সফটঅয়্যার। যার নাম ‘কোভিড সিভিয়ারিটি স্কোর’। সোমবার এই কোভিড সেন্টারের উদ্বোধন করলেন ব্যারাকপুরের তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তী এবং পুর প্রশাসক উত্তম দাস।

ওই অত্যাধুনিক সফটঅয়্যার ব্যবহার করে সারাক্ষণ রোগীর অবস্থার উপর নজরদারি চালানো হবে, যা পূর্বাঞ্চলে এই প্রথম বলে দাবি করা হয়েছে। ‘কোভিড সিভিয়ারিটি স্কোর’ নামক ওই সফটঅয়্যার কাজে লাগিয়ে রোগীর বর্তমান অবস্থা জানা যাবে। যাতে সেই অনুযায়ী সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নিতে পারেন চিকিৎসকরা। এতে আইসিইউ বেড আটকে থাকবে না এবং যাঁদের দ্রুত চিকিৎসা দরকার, তাঁরা উপকৃত হবেন।

সোমবার অবশ্য ১০০ শয্যা নিয়েই শুরু করা যায়নি ওই কোভিড সেন্টার। যাত্রা শুরু হচ্ছে ৩৫টি শয্যা নিয়ে। আগামী মাসের মধ্যেই সংযোজিত হবে আরও ৭৫টি শয্যা। এই চিকিৎসা কেন্দ্রে সব রকম পরিষেবা পাবেন রোগীরা। ওষুধ থেকে রক্ত পরীক্ষা, নার্সিং পরিষেবা, এক্স রে, অক্সিজেন- সমস্ত ব্যবস্থাই থাকছে, এ বিষয়ে বিবৃতি জারি করে জানিয়েছে টেকনো ইন্ডিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Techno India Group COVID Care Centre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE