Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Partha Chatterjee

‘খুব ঠান্ডা পড়েছে’! আদালত থেকে বেরোনোর সময় পার্থ-মন্তব্য, তবে হাওয়া অফিস বলছে অন্য কথা

বৃহস্পতিবার শুনানি শেষে আদালত থেকে বেরিয়ে আসেন পার্থ। তাঁর পরনে ছিল সাদা পাজামা-পাঞ্জাবি। তার উপর বাদামি রঙে বড় বড় ছক কাটা একটি নেহরু জ্যাকেট। হাতে একটি ভাঁজ করা কাগজ।

গাড়িতে উঠতে উঠতেই পার্থের জবাব, ‘‘খুব ঠান্ডা পড়েছে।’’

গাড়িতে উঠতে উঠতেই পার্থের জবাব, ‘‘খুব ঠান্ডা পড়েছে।’’ ছবি: পিটিআই ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৯:৩৬
Share: Save:

কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বৃহস্পতিবার ছিল ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিস বলছে এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। তবে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মতে ‘খুব ঠান্ডা’ পড়েছে শহরে। যদিও আদালত থেকে বেরনোর সময় সেই ‘খুব ঠান্ডা’ কাটানোর মতো যথেষ্ট গরম পোশাক তাঁকে গায়ে চাপিয়ে রাখতে দেখা যায়নি।

স্কুলে শিক্ষক নিয়োগ মামলা অভিযুক্ত রাজ্যের প্রাক্তন শিক্ষা এবং শিল্পমন্ত্রী পার্থ। নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত পার্থ বর্তমানে প্রেসিডেন্সি সংশোধনাগারে বন্দি। তাঁকে বৃহস্পতিবার সেখান থেকে মামলার শুনানির জন্য আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে নিয়ে যাওয়া হয়েছিল। ছিলেন সুবীরেশ ভট্টাচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, শান্তিপ্রসাদ সিন্হা, এমনকি, দুই মিডলম্যান প্রসন্ন রায় এবং প্রদীপ সিংহও। শুনানির সময় পার্থের আইনজীবী সেলিম রহমান জামিনের আবেদন জানালেও সেই আবেদন খারিজ হয়েছে। পার্থ-সহ সকলকেই ফের ২ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

শুনানি শেষে আদালত থেকে বেরিয়ে আসেন পার্থ। তাঁর পরনে ছিল সাদা পাজামা-পাঞ্জাবি। তার উপর বাদামি রঙে বড় বড় ছক কাটা একটি নেহরু জ্যাকেট। হাতে একটি ভাঁজ করা কাগজ। আপন মনে কিছু একটা চিবোতে চিবোতে আদালত থেকে বেরোচ্ছিলেন তিনি। অতীতের মতো রাজনৈতিক ভাবে তাৎপর্যপূর্ণ কোনও মন্তব্য করতে পারেন ভেবে তাঁকে দেখেই সাংবাদিকদের প্রশ্ন— ‘‘পার্থদা কিছু বলবেন?’’ গাড়িতে উঠতে উঠতেই পার্থের জবাব, ‘‘খুব ঠান্ডা পড়েছে।’’ ব্যস ওইটুকুই। আর বাক্যব্যয় তিনি করেননি। সোজা গাড়িতে গিয়ে উঠে পড়েন।

প্রাক্তন মন্ত্রী ঠান্ডা পড়েছে বললেও আলিপুরের হাওয়া অফিস কিন্তু অন্য কথা বলছে। হাওয়া অফিসের তথ্য অনুযায়ী, মাঘ মাস শুরু হলেও হাড়কাঁপানো শীতের দেখা মিলছে না কলকাতায়। আগামী কয়েক দিনে জাঁকিয়ে শীত পড়ার কোনও সম্ভাবনা নেই বলেও আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। বরং দু’দিন পর থেকে তাপমাত্রা আরও বাড়বে বলেই পূর্বাভাস। কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা ২ ডিগ্রি থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে। তাপমাত্রা বাড়লেও সকালের দিকে কুয়াশার চাদরে ঢাকা থাকবে রাজ্য। উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও ঘন কুয়াশা থাকার পূর্বাভাস দিয়েছেন আবহাওয়া অফিসের আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE