Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

আজও মেঘ, কাল নামতে পারে পারদ

বৃহস্পতিবার সকাল থেকেই মেঘের চাদরে মুখ ঢেকে ছিল আকাশ। সূর্যের দেখা মেলেনি, কোথাও কোথাও গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
১০ জানুয়ারি ২০২০ ০২:৪৫
ছবি পিটিআই।

ছবি পিটিআই।

ঘ্যানঘেনে মেঘলা আবহাওয়ার হাত থেকে কলকাতা-সহ গাঙ্গেয় বঙ্গ আজ, শুক্রবারেও নিস্তার পাচ্ছে না। দিনের বেলায় শীত-শীত ভাব থাকলেও রাতে জাঁকিয়ে ঠান্ডার আশা নেই। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস, কাল, শনিবার এক ধাক্কায় তাপমাত্রা কিছুটা নেমে যেতে পারে। ফিরে আসতে পারে প্রকৃত শীতের অনুভূতি। এবং পৌষ সংক্রান্তিতেও মোটামুটি শীত থাকবে বলে মনে করছেন আলিপুর হাওয়া অফিসের বিজ্ঞানীরা।

বৃহস্পতিবার সকাল থেকেই মেঘের চাদরে মুখ ঢেকে ছিল আকাশ। সূর্যের দেখা মেলেনি, কোথাও কোথাও গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। স্যাঁতসেঁতে শীতের অনুভূতি থাকলেও সেই কনকনে হাওয়া ছিল না। আকাশ মেঘলা থাকায় বুধবার রাত থেকে তাপমাত্রাও তেমন নামেনি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এ দিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বিভিন্ন জেলাতেও শীত মুখ থুবড়ে পড়েছে। হাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস জানান, শুক্রবারেও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির কাছাকাছি থাকবে। শনিবার তা ১২-১৩ ডিগ্রি হতে পারে। তার পরের ২-৩ দিনও মোটামুটি শীত থাকবে।

ডিসেম্বরের শেষে দু’বার ছক্কা হাঁকাতে শুরু করেছিল শীত। জেলায় তো বটেই, খাস কলকাতাতেও হাড়ে কাঁপুনি ধরছিল সে। কিন্তু নববর্ষে মেঘ-বৃষ্টির বাউন্সারে ছন্দ হারিয়েছে শীত। পৌষের শেষ লগ্নে এসে শীত ছন্দ ফিরে পাবে বলে অনেকের আশা। তবে এখনও তেমন কোনও ইঙ্গিত ধরা পড়েনি আবহবিদদের চোখে।

Advertisement

আরও পড়ুন

Advertisement