Advertisement
০১ মে ২০২৪
West Bengal Weather Update

আগামী দু’দিন হালকা বৃষ্টির সম্ভাবনা উত্তরের দুই জেলায়, তাপমাত্রার ওঠানামা নিয়ে কী বলছে হাওয়া অফিস?

শুক্রবার সকাল থেকেই আকাশ মূলত পরিষ্কার রয়েছে। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৩ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে।

উত্তরবঙ্গের দুই জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস।

উত্তরবঙ্গের দুই জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১১:২৭
Share: Save:

কখনও রোদের আঁচ কম, মনোরম আবহাওয়া। কখনও বা গরম টের পাচ্ছেন বঙ্গবাসী। বৃহস্পতিবার সকাল থেকে এমনই আবহাওয়া রয়েছে রাজ্যে। শুক্রবার সকালে মনোরম আবহাওয়া থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে রোদের তেজ ওঠানামা করছে।

শুক্রবার সকাল থেকেই আকাশ মূলত পরিষ্কার রয়েছে। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে দুই ডিগ্রি কম। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ছয় ডিগ্রি সেলসিয়াস কম। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোনও জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। শুক্রবার থেকেই দক্ষিণের জেলাগুলিতে আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে আলিপুর হাওয়া দফতরের পূর্বাভাস। বুধবার থেকে তাপমাত্রার পরিবর্তন হতে পারে। দক্ষিণবঙ্গ বৃষ্টিতে না ভিজলেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরের দুই জেলায়।

শুক্র এবং শনিবার দার্জিলিং এবং কালিম্পং জেলার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে আবার শুষ্ক আবহাওয়া দেখা যেতে পারে ওই দুই জেলায়। তা ছাড়া শুক্রবার থেকে উত্তরবঙ্গের অন্যান্য জেলায় আবহাওয়া শুকনো থাকবে। আপাতত রাজ্যজুড়ে তাপমাত্রা পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। কখনও মনোরম আবহাওয়া, কখনও বা গরমের আঁচে পুড়তে পারে রাজ্য। আগামী সপ্তাহে তাপমাত্রায় বদল আসতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE